September 26, 2021, 2:40 pm

অবহেলিত কবি-সাহিত্যিকদের প্রতিভা বিকাশে আত্মপ্রকাশ করলো ডিডিপি সাহিত্য সংঘ

এসএম দীপ্ত, ইয়াসিন আরাফাত, মুনমুন আক্তার।।
দেশের গ্রামে গঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবহেলিত কবি,সাহিত্যিক ও লেখকদের প্রতিভা বিকাশের গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে আত্মপ্রকাশ করেছে ডিডিপি সাহিত্য সংঘ নামে একটি নতুন সংগঠন।

সাহিত্যচর্চায় উদ্বুদ্ধকরণে সচেষ্ট একটি সম্পূর্ণ অরাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে অগ্রযাত্রা শুরু হল এই প্রতিষ্ঠানটির। ঈশ্বরদীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এ মিউজিক এন্ড এড মিডিয়া ডিডিপির অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে ডিডিপি সাহিত্য সংঘ পরিচালিত হবে। আজ ১২ সেপ্টেম্বর’২০ (শনিবার) সকালে ডিডিপির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত আত্মপ্রকাশ অনুষ্ঠানে ডিডিপির চেয়ারম্যান, সাপ্তাহিক জংশন সম্পাদক, সিনিয়র সাংবাদিক, কবি, কলামিস্ট, গীতিকার, সুরকার ও শিল্পী জনাব এস এম রাজার সভাপতিত্বে অনুষ্ঠিত আত্মপ্রকাশ অনুষ্ঠানে বক্তৃতা করেন সম্মানিত বিশেষ অতিথি ঈশ্বরদী মহিলা কলেজের উপাধ্যক্ষ ইসমাইল হোসেন, বাংলাদেশ পুলিশ এর সুযোগ্য ইন্সপেক্টর ফারুক হোসেন তালাস, ডিডিপির পরিচালক সার্বিক সাঁড়া ঝাউদিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রহমান। বক্তৃতা করেন ডিডিপি সাহিত্য সংঘের পরিচালক কবি লেখক সাহিত্যিক গল্পকার ও প্রাবন্ধিক লতিফ জোয়াদ্দার, কবি লেখক সাহিত্যিক গল্পকার প্রাবন্ধিক ও প্রভাষক নজরুল ইসলাম মুকুল,কবি ও শিল্পী মাসুদ রানা, কবি নিন্দুক বিশ্বাস, কবি নিত্যানন্দ সূত্রধর, কবি সেলিম রেজা পাষাণপুরী, কবি বিজয় চৌধুরী, কবি সাংবাদিক ও শিল্পী ইমাতুল ইসলাম রুপা, কবি এস এম কামরুল, কবি তোফিজুল ইসলাম, কবি সাদেক আলী বাউল, কবি সুরুজ আলী (রাজবাড়ী) কবি জান্নাতুন নাহার জলি (পাবনা), কবি ইয়াসিন রানা, কবি ও চিত্রশিল্পী সিরাজ হোসেন, কবি ইয়াসিন আরাফাত, কবি রজ্জব আলী, কবি সুরাইয়া ইসলাম সৃষ্টি, কবি নুরে আলম নাহিদ। এছাড়াও আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ডিডিপি সাহিত্য সংঘের সাথে সম্পৃক্ত হয়েছেন,কবি ফিরোজা বেগম (গোপালগঞ্জ), কবি যাযাবর জিয়া, কবি এ এইচ টি আব্দুল রাজ্জাক, কবি জয়নাল শাহ, কবি আরিফ জুলফিকার (ঢাকা), কবি গুলজার হোসেন (ময়মনসিংহ),কবি শাহানা আক্তার বানু, কবি আরিফিন রাজ, জিনাত রহমান (দিনাজপুর), কবি শাহ আলম শাহী (দিনাজপুর) , এডভোকেট মাজহারুল ইসলাম (ঠাকুরগাঁ), কবি বাবলু জোয়াদ্দার (কুষ্টিয়া), কবি সুলতান আহমেদ (কুষ্টিয়া),”কবি শাহ আলম (দিনাজপুর), কবি আকাশ মাহমুদ (পাবনা), কবি মোনালিজা (সৌদি আরব), কবি এম আর আলী (চট্টগ্রাম), কবি ওয়াজেদ আলী, কবি খালিদ সাইফুল্লাহ, কবি সুকেন্দু সরোজ (ভারত) কবি এস কে সবুজ (ঢাকা) , কবি আসমান আলিফ (ভেড়ামারা),কবি মোজাম্মেল হক (ভেড়ামারা), কবি মাগদাদ হোসেন (গাজীপুর)।
আত্ম প্রকাশ অনুষ্ঠানে সকল বক্তায় এ ধরনের একটি সাহিত্য সংগঠনের অপরিসীম গুরুত্বের কথা তুলে ধরেন এবং এই সংগঠনের মাধ্যমে গ্রামে গঞ্জে উপেক্ষিত প্রতিভাবান কবি লেখক-সাহিত্যিকদের প্রতিভা বিকাশের সহায়ক ভূমিকা পালনে বিশেষ ভূমিকা রাখবে বলে আশা পোষণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish