February 5, 2023, 4:45 am

চুয়াডাঙ্গার উথলী কুটুমবাড়ি ফুড পার্ককে ৩০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা জেলার জীবননগরের উথলী কুটুমবাড়ি ফুড পার্ক ও বেকারি মেসার্স মোল্লা ফুডকে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর চুয়াডাঙ্গা । দুটি প্রতিষ্ঠান কে নগদ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ(১১ অক্টোবর) মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন চুয়াডাঙ্গা অধিদফতর এবং জীবননগর উপজেলা প্রশাসন কর্তৃক যৌথ অভিযান পরিচালিত হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী এবং খাদ্যে অননুমোদিত রঙ ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ সাংবাদিক দেরকে জানান , অভিযোগের প্রেক্ষিতে কুটুমবাড়ি ফুড পার্কে অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশ ও প্রক্রিয়ায় খাবার তৈরি, ফ্রিজে বাশি গ্রিল সংরক্ষণ করে বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ দই দিয়ে বিভিন্ন খাবার তৈরি, খাবারে অননুমোদিত রঙ ব্যবহার ও পানি ও বিভিন্ন কোমল পানীয় এর নির্ধারিত মূল্যের থেকে বেশি নেয়ার প্রমাণ পাওয়া যায়। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।


অপরদিকে একটি বেকারি মেসার্স মোল্লা ফুডকে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি ও তৈরিকৃত পণ্যের মোড়কীকরণ বিধি অমান্য করায় ৩৭ ও ৪৩ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন, জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান ও জীবননগর থানা পুলিশের একটি টিমসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে ।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :