September 30, 2022, 2:27 am

আইনজীবীর কাছে চাঁদা দাবির মামলায় একজন আটক

আইনজীবীর কাছে চাঁদা দাবির মামলায় একজন আটকযশোর জজ কোর্টের আইনজীবী রুহিন বালুজের মোবাইল ফোনের ইমো আইডি থেকে কৌশলে ব্যক্তিগত তথ্য নিয়ে তা ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। আটক ইসলামুল হক নড়াইল সদর উপজেলার রতডাঙ্গা গ্রামের খবির হোসেন ফকিরের ছেলে।
অ্যাডভোকেট রুহিন বালুজ এজাহারে উল্লেখ করেছেন, গত ১২ এপ্রিল আসামির বিরুদ্ধে কোর্টে যৌতুক আইনে মামলা করে দেন। ২৭ জুন এই মামলার হাজিরার তারিখ নির্ধারণ হয়। কিন্তু তার আগে আসামি ইসলামুল হক ২৯ মে দুপুরে তার চেম্বারে এসে বলেন স্ত্রীর সাথে সংসার করবেন। এরপর রুহিন বালুজ তার মোবাইল ফোন রুমে রেখে বাইরে যান। বাইরে থেকে এসে দেখেন আসামি মোবাইলের ইমো আইডি থেকে একজনের সাথে কথপোকথনের স্ক্রিন শর্ট নিজের মোবাইল ফোনে নিয়েছেন। পরে ভয় দেখান ওই স্ক্রিন প্রিন্ট দেখিয়ে তার মানসম্মানের হানি ঘটাবেন। সর্বশেষ, দু’ লাখ টাকা চাঁদা দাবি করেন ইসলামুল। চাঁদার টাকা না দিলে খুন জখম করা হবে বলেও হুমকি দেন। এই মামলায় পুলিশ আসামি ইসলামুল হককে বুধবার সকালে আটক করে।
এ বিষয়ে অ্যাডভোকেট রুহিন বালুজ বলেন, কারও ব্যক্তিগত তথ্য অনুমতি ব্যতিত কৌশলে গ্রহণ করলে সেটা ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় অপরাধ। এবং আইনজীবী ও মক্কেলের কোনো কথপোকথন প্রকাশ করা সাক্ষ্য আইনের ১২৬ ধারায় নিষেধ রয়েছে। এ কারণে তিনি মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :