আলমডাঙ্গার হাউসপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৩০ টাকা জরিমানা

0
24

নিজস্ব প্রতিবেদক।

আলমডাঙ্গার হাউসপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযানে একটি আইসক্রিম ফ্যাক্টরি ও একটি বেকারিকে ভোক্তা অধিকার বিরোধী কাজের জন্য ৩০,০০০/- টাকা জরিমানা করা হয়।
আজ ১৮ই অক্টোবর, ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে আলমডাংগা উপজেলার হাউসপুর ব্রীজ এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।


অভিযানে মেসার্স মুছা সুপার আইসক্রিম ফ্যাক্টরিকে আইসক্রিমে অস্বাস্থ্যকর উপাদান ব্যবহার, মেয়াদ – মূল্য ইত্যাদি না লেখা ও অন্য প্রতিষ্ঠানের প্যাকেটে আইসক্রিম বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ২৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং প্রায় ১২০০ পিচ অস্বাস্থ্যকর আইসক্রিম জব্দ করে নষ্ট করা হয়।
পরবর্তীতে মেসার্স ফয়সাল বেকারি নামক একটি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য তৈরি ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করার অপরাধে ৩৭,৪৩ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট ৩০,০০০/- টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করা হয়।

নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here