জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালনায় দুই প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা

0
14

দৈনিক পদ্মা সংবাদ,নিজস্ব প্রতিবেদক।

আজ ০৩ নভেম্বর, ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের তত্ত্বাবধানে এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার কাশিপুর, পানবাজার ও দত্তনগর রোডে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। সময়- সকাল ১০.৩০- দুপুর ২.০০ টা।

অভিযানে কাশিপুর মাঠপাড়ায় মেসার্স রত্না ড্রিংকস নামক প্রতিষ্ঠানকে পুর্বে সতর্ক করা স্বত্তেও অনুমোদনহীন, নকল ও মেয়াদ মুল্য বিহীন এনার্জি ড্রিংকস তৈরির অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৪৩ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং আর এধরণের অননুমোদিত পণ্য তৈরি করবেনা মর্মে প্রতিশ্রুতি দেন। পরবর্তীতে জীবননগর পানবাজারে অভিযানে মেসার্স সোহানা ভ্যারাইটিজ স্টোরে পাওয়া যায় প্রচুর পরিমাণ অননুমোদিত ও মেয়াদ মুল্য বিহীন শিশু খাদ্য। হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা স্বত্তেও খাবারের প্যাকেটে শিশুদের আকৃষ্ট করার জন্য দেয়া হচ্ছে নানা রকম প্লাস্টিকের খেলনা ও বেলুন। নিম্নমানের এসব মেয়াদ মুল্য বিহীন শিশু খাদ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩৭ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং অননুমোদিত এসব পণ্য জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।
দত্তনগর রোডে কিছু সারের দোকান পরিদর্শন করা হয় এবং সারের মূল্যতালিকা ও ক্রয়-বিক্রয়ের ভাউচার যাচাই করা হয়। এসময় সিনজেনটা কোম্পানির কীটনাশকের দাম বেশি নেয়ায় একজন ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে মেসার্স সোহেল ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে ৪,০০০/- টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান। নিরাপত্তায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here