সেনাবাহিনীর নতুন সিজিএস আতাউল হাকিম, লে. জেনারেল হলেন আকবর হোসেন

0
11

অনলাইন ডেস্ক।
আবারো বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল হয়েছে। এতে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) হয়েছেন ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. আকবর হোসেনকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। একই সঙ্গে তাকে এনডিসির নতুন কমান্ড্যান্টের দায়িত্ব দেয়া হয়েছে। গত মঙ্গলবার এসব পদোন্নতি ও বদলির আদেশ জারি হয় বলে সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র আমার সংবাদকে নিশ্চিত করেছেন।

এর আগে গত বছরের ২৪ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল হয়। এ রদবদলে ১০ জন জেনারেলের কর্মস্থল বদলে নতুন দায়িত্ব দেয়া হয়। তাদের মধ্যে একজন পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল এবং চারজন মেজর জেনারেল হন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আতাউল হাকিম সারওয়ার হাসান সদর দপ্তর ১০ পদাতিক ডিভিশনের জিওসি, সদর দপ্তর লজিস্টিকস এরিয়া কমান্ডার ও সদর দপ্তর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) উপাচার্য হিসেবেও প্রায় ৯ মাস সুনাম এবং সফলতার সঙ্গেই দায়িত্ব পালন করেন। সিজিএস হিসেবে তিনি ক’দিন আগে অবসরে যাওয়া শফিকুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

অন্যদিকে, মেজর জেনারেল থেকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পাওয়া আকবর হোসেন ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) সাবেক মহাপরিচালক (ডিজি) হিসেবেও স্বনামে খ্যাত। তিনি দীর্ঘদিন সাভারের নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবেও সফলতার স্বাক্ষর রাখেন। নতুন সিজিএস এবং এনডিসি কমান্ড্যান্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেনাপ্রধান জেনারেল ড. আজিজ আহমেদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here