হেফাজত নেতা মামুনুল কাণ্ডের খবর সংগ্রহে যাওয়া সাংবাদিককে মারধর

0
6

অনলাইন ডেস্ক।।
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতে ইসালামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সেই ঘটনার খবর করতে যাওয়া এক সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়েছে ‘হেফাজতের নেতাকর্মীরা’।এ ঘটনায় মঙ্গলবার বিকালে সেই সাংবাদিক নিজে বাদী হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান পরিদর্শক তবিদুর রহমান।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) তবিদুর বলেন, সোমবার রাতে সোনারগাঁ উপজেলা সনমান্দি ইউনিয়নের নাজিরপুর ভান্টি চর এলাকায় হেফাজতের নেতাকর্মীরা স্থানীয় সাংবাদিক হাবিবের ওপর হামলা চালিয়েছে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

“এ ঘটনায়জ জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”
হামলার শিকার সাংবাদিক হাবিবুর রহমান ‘চ্যানেল এস’ নামের এক বেসরকারি প্রতিষ্ঠানের সোনারগাঁ প্রতিনিধি হিসেবে কাজ করছেন। সাংবাদিক হাবিবুর রহমান জানান, গত শনিবার রয়েল রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়ার খবর পেয়ে অন্য সাংবাদিকদের সঙ্গে তিনিও সংবাদ সংগ্রহ করতে সেখানে গিয়েছিলেন। গত সোমবার রাতে বাড়িতে ঘুমিয়ে থাকাকালে হেফাজতের নেতাকর্মীদের তার বাড়িতে হামলা চালায় জানিয়ে তিনি বলেন, “আমি ক্ষমা না চাওয়ার কারণে তারা আমাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।”এ সাংবাদিকের ছোট ভাই মোফাজ্জল হোসেন সাংবাদিকদের জানান, রাত সাড়ে ৯টার দিকে হেফাজতের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে তাদের বাড়িতে হামলা করে। তারা ঘরের আসবাপত্র ভাংচুর করে। তার ভাইকে টেনে হিঁচরে ঘরের বাইরে নিয়ে যায়। মোফাজ্জল বলেন, “মামুনুল হকের বাহিনী হাবিবকে কয়েক দফায় লাঠি দিয়ে পিটিয়েছে। মারধর করে হাবিবের দাঁত ভেঙে ফেলেছে।“তাদের কাছ থেকে ভাইকে বাঁচাতে না পেরে। ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দিই। কিছুকক্ষ পর পুলিশ এসে তাদের কাছ থেকে হাবিবকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।”সাংবাদিক হাবিবকে ফেইস লাইভে রেখে মাফ চাওয়ানো চেষ্টা ভিডিও সোমবার রাতেই ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায় বেশ কয়েক মিলে হাবিবকে ধরে তাদের হুজুরের মামুনুল হকের কাছে মাফ চাইতে বলছে। একান্ত বাধ্য হয়ে হাবিব যতবারই বলছেন ‘যদি ভুল করে থাকি’ ততবারই তারা ভুল স্বীকার করানোর জন্য পুনরায় মাফ চাইকে চাপ দিতে দেখা যায়।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here