September 22, 2021, 5:56 am

আখাউড়ায় গায়েবি বিদ্যুতে চলছে মিটার!

অনলাইন ডেস্ক:
বিদ্যুৎ নেই তাতে কি গায়েবি বিদ্যুতেই ডিসপ্লেসহ মিটারের রিডিং ঘুরছে! তাও একটি নয়, চারটি বৈদ্যুতিক ডিজিটাল মিটারে। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরশহরের তারাগণ গ্রামের সৈয়দ তাজুল ইসলামের বাড়িতে। সেখানে গেলেই দেখা যায় গায়েবি বিদ্যুতে কিভাবে চারটি মিটারের রিডিং ঘুরছে।
সৈয়দ তাজুল ইসলামের ছেলে সৈয়দ তজিবুল ইসলাম শাহি জানায়, গত শুক্রবার রাত অনুমান সাড়ে টার দিকে হঠাৎ বিদ্যুত চলে যায়। পরে জানতে পারি কলেজ পাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় কৃর্তপক্ষ পৌর এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। গরমে টিকতে না পেরে ঘর থেকে উঠানে চলে আসি। চারদিকে অন্ধকার। এসময় চোখ পড়ে বিদ্যুতের মিটারের দিকে। দেখি মিটার গুলোতে বাতি জ্বলছে। আরো কাছে গিয়ে দেখি রিডিংও ঘুরছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে মোবাইলে ভিডিও ধারণ করি ও কর্তৃপক্ষকে অবগত করি। প্রথমে তারা বলেন আইপিএস সংযোগ থাকায় এমনটা হচ্ছে। তাদেরকে আমি নিশ্চিত করি এই চারটি মিটার থেকে আইপিএসের কোনো সংযোগ নেই। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হলে তারা দ্রুত মিটার পরিবর্তন করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়।তিনি আরো জানান, প্রতিমাসেই ভৌতিক বিল আসলে আমরা নতুন মিটারের জন্য আবেদন করি। গত সপ্তাহে কর্তৃপক্ষ ৫ টি মিটার পরিবর্তনও করে দেয়। এই পাঁচটি মিটারের মধ্যে এখন চারটি মিটারেই বিদ্যুৎ ছাড়া ডিসপ্লে হচ্ছে এবং রিডিং ঘুরছে!
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়া জোনাল অফিসের ডিজিএম আবুল বাশার বলেন, আমার মনে হয় আইপিএস সংযোগ থাকার কারণেই এমনটা হচ্ছে। তারপরও অফিসের টেকনিক্যাল লোকজন তাদের বাড়িতে পাঠিয়েছি। তারা এসে রিপোর্ট করলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish