May 12, 2021, 11:44 am

আলোর পথের সন্ধানে আহ্বান

নিজস্ব প্রতিবেদক।
আসুন সুদূর মালয়েশিয়া থেকে ভেসে আসা আবেগি কন্ঠের সঙ্গে শরিক হয়ে নিজেকে দোয়ায় ক্ষমাই উন্নত করি!
মোনাজাত টি মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে,
বিশ্বায়নের জন্য আজ আমরা ঘরে বসেই দূর-দূরান্ত থেকে মানুষের আওয়াজ, অনুষ্ঠান কার্যাদি শুনতে ও দেখতে পারছি যোগাযোগ করতে পারছি,ভাব বিনিময় করতে পারছি!
মাত্র একযুগ আগেও আমরা ছিলাম বলতে গেলে অন্ধকারে-ইন্টারনেট ঘরে ঘরে মাত্র ৪/ পাঁচ বছর আগে সম্পন্ন হয়েছে-তার আগেও এসেছে রেডিও বেতার, টিভি, ডিস এন্টেনা,ক্যাসেট প্লেয়ার, সিডি ডিভিডি প্লেয়ারের মাধ্যমে! তবে ইন্টারনেট যুগের বিষয়; ইন্টারনেট আসার পরে উন্নতির চরম শিখরে পৌঁছানো সম্ভব হয়েছে যদিও দেশ এখনো দারিদ্র্য সীমার নিচে অবস্থান করছে!
এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার ও প্রসারতা বেড়েছে- বাংলাদেশ এখন সেই ছোট্ট টি নেই, ভৌগোলিক স্থান অবস্থান এক থাকলেও বেড়েছে জীবন উন্নয়নের মান তথ্য ও প্রযুক্তি- বড় হয়ে এখন ডিজিটাল বাংলাদেশ! আমাদের দেশেও স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ পরবর্তীতে স্যাটেলাইট-২ এর কাজও সম্পন্ন হবে বা হচ্ছে!
পৃথিবীতে আমরা যে কাজ করবো তার ফল আমরা ঠিকই পাব ভালো এবং মন্দের! উন্নয়নের সঙ্গে সঙ্গে আমাদের মগজটাও আবহমান কাল থেকে নষ্ট-আর এই নষ্ট বাঙালি দ্বারা অতীতে যেমন কলঙ্কিত অধ্যায়- নষ্ট ইতিহাস রচিত হয়েছে তেমন এখনো হয় বা হচ্ছে আরও ব্যাপক হারে! মানবতা মনুষ্যত্ব হারিয়ে মানুষ এখন ধ্বংসের চূড়ান্ত পর্যায়ে আর পরিণামে করোনা মহামারী যুগের আর এক বিস্ময়- এভাবেই রচিত হয় উত্থান পতনের ইতিহাস!
আমরা অনেকটা সময় গালগল্প হাসি তামাশা বিনোদনে কাটায়, আবার অনেকে আছেন অনেক ভালো ভালো কাজের মধ্যে এবং উন্নয়নমূলক কাজের মধ্যে নিজেকে অতিবাহিত করেও থাকেন এবং সময় দেন! আসুন নিম্নের মোনাজাত টিতে আমরা সবাই শরিক হয়ে নিজের গুনাহ খাতা হতে আল্লাহ তাআলার নিকট দোয়া- ক্ষমা প্রার্থনা করি!
আমরা কেউই জানিনা আমাদের শেষ জীবন কিভাবে কাটাবে, এই রঙিন চাকচিক্যময় পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে তাই আসুন সেই অনন্তকালের জীবনের জন্য নিজেকে কিছুটা হলেও সত্য ও সুন্দরের পথে,আলোর পথে পরিচালিত ও মনোনিবেশ করি! পবিত্র কোরআন আমরা যেহেতু বাংলা ভাষাভাষী বাংলায় অনুবাদ বুঝে পাঠ করি, শ্রেষ্ঠ ও শেষ নবী হযরত মুহাম্মদ (সঃ) আমাদের প্রিয় নবীর প্রচারিত হাদিসের পথ অনুসরণ করি ও তাঁর সুন্না ঠিকমতো মেনে চলি!
সৃষ্টিকর্তা আমাদেরকে সবাইকে বোঝার ও মেনে চলার তওফিক এবং হেদায়েত দান করুন আমীন।
আব্দুর রহমান অনিক
সম্পাদক ও প্রকাশক
দৈনিক পদ্মা সংবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish