August 19, 2022, 5:21 pm

ঈদের আগে বাইক চলতে পারে পদ্মা সেতুতে

ঈদের আগে বাইক চলতে পারে পদ্মা সেতুতে পদ্মা সেতুতে বাইক বন্ধ। মুখিয়ে আছেন বাইকাররা। যানটি চালু হবে কবে তা বলতেও পারছে না কেউ। তবে ঈদের আগেই বাইক চলাচল শুরু হতে পারে ধারণা টোল প্লাজার কর্মকর্তাদের।
গেল ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর মাত্র দুদিনেই ঘটে গেছে নানান আলোচিত ঘটনা। এরইমধ্যে বন্ধ হয়েছে মোটরসাইকেল চলাচল। অন্যান্য যানবাহন পারাপারের পাশাপাশি সাধারণ যাত্রীরা কিভাবে সেতু ব্যবহার করবেন তা মানাতে জারি হয়েছে একগুচ্ছ নিয়ম।

টোল প্লাজার কর্মকর্তারা জানান, “মোটরসাইকেলের জন্য অনেক দুর্ঘটনা ও অনেক জ্যাম হয়ে গিয়েছিল। বাইক বন্ধ করে দেওয়ায় আমাদের যেমন সুবিধা হয়েছে তেমনি যাত্রীবাহী গাড়িগুলোর জন্য ভাল হয়েছে। এখন একটা সিস্টেম ফিরে এসেছে, কোন সমস্যা দেখছি না।”
গত তিনদিন ধরে তাই পদ্মা সেতুতে স্বস্তি ফিরেছে। রাতের বেলা সেতু পার হতে গিয়ে অনাকাঙ্ক্ষিত যে কর্মকাণ্ড ঘটাতেন যাত্রীরা, তাও আপাতত বন্ধ হয়েছে।
পদ্মা সেতু উত্তর থানার ওসি আলমগীর হোসাইন বলেন, “মোটরসাইকেল একটা সিস্টেমের ভেতর এনে যদি চালু করা যায় এবং যারা মোটরসাইকেল চালক তাদেরও একটু সচেতন হওয়া দরকার। শুধু পুলিশ প্রশাসন তারাই দায়িত্ব পালন করবে। এই পরিবেশটাকে ধরে রাখা সম্ভব না যদি সবাইর আন্তরিকতা না থাকে।”
সবাইকে নিয়মের মধ্যে চলতে বাধ্য করে ঈদের আগে মোটরবাইক পারাপারের সুযোগ দিতে চায় টোল প্লাজার কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :