August 20, 2022, 8:52 am

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ মহিলা প্রার্থী দেবে কংগ্রেস, ঘোষণা প্রিয়ঙ্কার

অনলাইন ডেস্ক।
উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থীদের ৪০ শতাংশই হবেন মহিলা, মঙ্গলবার লখনউয়ে এই ঘোষণা করলেন প্রিয়ঙ্কা গাঁধী। যদিও তিনি ভোটে লড়বেন কি না, তা স্পষ্ট করেননি প্রিয়ঙ্কা। তবে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, ৪০৩টি আসনের প্রার্থী পদের জন্য আলাদা করে আবেদনপত্র গ্রহণ করা হবে ১৫ নভেম্বর পর্যন্ত।

লখনউয়ে সাংবাদিক বৈঠকে প্রিয়ঙ্কা বলেছেন, ‘‘আপনাদের (মহিলাদের) রক্ষা করার জন্য কেউ নেই। মুখে যাঁরা আপনাদের রক্ষা করার কথা বলছেন, তাঁরা নিজেরা নিরাপত্তা পাচ্ছেন, আপনারা পাচ্ছেন না।’’ মঙ্গালবার তিনি মহিলাদের এগিয়ে এসে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের কথা বলেছেন। তাঁর কথায়, ‘‘আপনাদের ২ হাজার টাকা আর গ্যাস সিলিন্ডার দিয়ে সন্তুষ্ট করতে চেয়েছে সরকার, কিন্তু নিরাপত্তার দিকে খেয়াল রাখেনি। আমরা শক্তিশালী মহিলা প্রার্থী চাই, দলীয় ভাবে আমরা মহিলাদের আলাদা প্রাধান্য দেব।

সাংবাদিক বৈঠক থেকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথকেও আক্রমণ করেছেন প্রিয়ঙ্কা। টেনে এনেছেন সাম্প্রতিক লখিমপুর খেরির প্রসঙ্গ। কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি ব্যবহারের কথাও তুলেছেন তিনি। উন্নাও, হাথরস, সোনভদ্রের আদিবাসী মহিলার উপর নির্যাতন, এমনই নানা প্রসঙ্গ তুলে প্রিয়ঙ্কা বলেছেন, ‘‘এই সিদ্ধান্ত এই সকল নির্যাতনের বিরুদ্ধে একটি বার্তা।
সুত্র: আনন্দ বাজার।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :