June 22, 2021, 8:15 am

এমপিওভুক্ত হচ্ছে মাদ্রাসার ১২২৮ শিক্ষক।

মাদ্রাসার আইসিটি এবং বিজ্ঞান বিষয়ের এক হাজার ২২৮ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছে। আজ বুধবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে, বৈধভাবে মাদ্রাসায় নিয়োগপ্রাপ্ত এক হাজার ২২৮ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রাণালয়। চার শর্তে এই শিক্ষকদের এমপিওভুক্ত করতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

অর্থ বিভাগের সিদ্ধান্তের পরে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বেসরকারি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান (দালিখ ও আলিম) ২০১১ সালের ১৩ নভেম্বর জারিকৃত প্রজ্ঞাপনের পরে নিয়োগপ্রাপ্ত ও কর্মরত এমপিওবিহীন সহকারী শিক্ষক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (কম্পিটার), সহকারী শিক্ষক (বিজ্ঞান) এবং প্রভাষক (বিজ্ঞান) আলিম স্তরের শিক্ষকদের একটি তালিকা করেছে।
ওই তালিকা অনুযায়ী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহাকারী শিক্ষক এক হাজার ৫ জন, বিজ্ঞানের সহকারী শিক্ষক ১১০ জন ও প্রভাষক (বিজ্ঞান) ১১৩ জনকে এমপিওভুক্ত করবে অধিদপ্তর। তবে তাদেরকে বকেয়া বেতনভাতা দেওয়া হবে না। এমপিওভুক্তির জন্য এসব শিক্ষককে আঞ্চলিক অফিসের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।
(দুরন্ত নিউজ রিপোর্টার)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish