December 9, 2022, 3:57 pm

করোনার প্রকোপ বৃদ্ধিতে মাস্ক পরা নিশ্চিত করতে বিভাগীয় কমিশনারের নির্দেশ

অনলাইন ডেস্ক।।
সারাদেশের মতো চট্টগ্রামেও আবারও ব্যাপক হারে করোনায় আক্রান্ত বাড়ার কারনে জন সাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে সরকারের নির্দশনা মোতাবেক মাস্ক পরা নিশ্চিত করতে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।
আজ ১৫ মার্চ সোমবার সকালে তিনি জুম অ্যাপে যুক্ত হয়ে বিভাগীয় উন্নয়ন স্বমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।
এসময় কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান , রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবির, পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, চট্টগ্রাম পিআইডির উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবিরসহ সরকারের বিভিন্ন দপ্তরের বিভাগীয় পর্ায়ের কর্মকর্তাগণ জুম অ্যাপে যুক্ত ছিলেন।
বিভাগীয় কমিশনার বলেন, কোভিড ১৯ এর টিকা দেয়ার কার্যক্রম শুরু হওয়ার পর থেকে মানুষের টিকা নেয়ার আগ্রহ অনেক বেড়েছে। কিন্ত এর সাথে সাথে মানুষের স্বাস্থ্যবিধি না মানার প্রবণতাও বেড়েছে বহু গুন। তারা যে গ্রামের মানুষ, এমন নয়। শহুরে মানুষরাও নিয়ম নীতির তোয়াক্কা না করে যত্রতত্র মাস্কবিহীন ঘুরছে। এ কারনে করোনার প্রকোপ আবার উল্লেখযোগ্য হারে বেড়েছে।
তিনি আরো বলেন, মানুষ কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনে বিভিন্ন অনুষ্ঠান বা জন সমাগমে যোগ দিচ্ছে। ইনডোরে অনুষ্ঠান বা প্রোগ্রামের অনুমতি দিলেও আমাদের পক্ষ থেকে আউডোরে কোনো ধরনের প্রোগ্রামের অনুমতি দেয়া হয়নি। কিন্ত প্রশাসনকে না জানিয়ে খোলা জায়গায় বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা হচ্ছে।
বিভাগীয় কমিশনার আরো বলেন, আগামীকাল থেকে বিএনসিসি, রোভার স্কাউট ও জেলা তথ্য অফিস বিভিন্ন ধরনের সচেতনতামূলক অনুষ্ঠান ও প্রচার প্রচারণা করবে। এছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীও আজ থেকে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে অনুষ্ঠিত জন সমাগমে কঠোর অবস্থান নেবে বলে তিনি উল্লেখ করেন।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :