August 11, 2022, 8:21 pm

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতার হার

দৈনিক পদ্মা সংবাদ, অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।
আজ করোনা শনাক্তের হার কমেছে দশমিক ১৫ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৫১ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৩৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ১৭ হাজার ১০০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৩২ জন। গতকাল ১৬ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৩ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।
অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ২ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮০৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৯ হাজার ৭১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১২১ জন। শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৬৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টা কেউ মারা যায়নি। গতকাল মারা গিয়েছিল ২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৫ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :