August 11, 2022, 8:08 pm

কল্যাণমূলক রাষ্ট্রে কোন সম্প্রদায়ই সংখ্যালঘু নয় – মেয়র

অনলাইন ডেস্ক।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাংলাদেশের মতো একটি কল্যাণমূলক রাষ্ট্রে কোন সম্প্রদায়ই সংখ্যালঘু নয়। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ সেই চেতনা আমাদের উপহার দিয়েছে। এই চেতনাকে সমুন্নত রেখে আগামীর সোনার বাংলা বিনির্মাণ করায় হবে এর স্বার্থকতা।

তিনি আজ রোববার শারদীয় দুর্গোপূজা উপলক্ষে থানা এবং মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জনক-জননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রাম এ অনুষ্ঠানের আয়োজন করে।

মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত কাউন্সিলর আঞ্জুমান আরা, ষোলকবহর আওয়ামী লীগের সভাপতি মো. আতিকুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সারোয়ারদী, নগর যুবলীগ সদস্য সুরুথ কুমার চৌধুরী, শেখ নাছির আহমেদ, নেছার আহমেদ, দেলুয়ার হোসেন দেলু, দেবাশীষ নাথ দেবু, বাবলু দাশ, স্টাইলিন দে, ডা. সমুন তালুকদার প্রমুখ।

মেয়র বলেন, আমরা যে যেই ধর্ম পালন করি না কেন, ধর্মীয় উৎসবগুলো জাতীয়ভাবে সকলের কাছে সমাদৃত। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা যে বাংলাদেশ বিনির্মাণ করেছি তাতে অশুভ সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কোভিড সংক্রমণের ওপর গুরুত্ব দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্দেশিত বিধি নিষেধ অনুসরণ করার জন্য তিনি সকলের প্রতি আহŸান জানান।

অনুষ্ঠানে নগরীর ৫৭টি পূজা মন্ডপের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।
কলেজিয়েট স্কুলে ফ্রি টিকা রেজিস্ট্রেশন উদ্বোধন

সকালে মেয়র চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বিশেষ ফ্লোটিলা ক্যাম্পিং-২০২১ (বিএনসিসি) এ ফ্রি টিকা রেজিস্ট্রেশন ও র‌্যালি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে মেয়র বলেন, এতদিন স্বাস্থ্য-সুরক্ষার যে পদ্ধতি ও আচরণবিধি আমরা রপ্ত করেছি, তা যেন প্রতিদিনের অভ্যাসে পরিণত হয়। শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের পাশাপাশি এ শিক্ষাটিরও পাঠ নিতে হবে। করোনা সংক্রমণের পর স্কুল খুলেছে -তবে এর কারনে যেন প্রাণের দুয়ার বিপন্ন না হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, কাউন্সিলর মো. আতাউল্লাহ, চট্টগ্রাম ফ্লোটিলার ফ্লোটিলা কমান্ডার লে. মো. গোলাম মোহাইমেন, কলেজিয়াট স্কুলের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম প্রমূখ।
আলকরণে দুস্থ্যদের মাঝে বস্ত্র বিতরণ

মেয়র আজ আলকরণ ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর আবদুস সালাম মাসুমের পক্ষ হতে দুস্থ্যদের মাঝে বস্ত্র বিতরণ করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, বীর মুক্তিযোদ্ধা মুকুল দাশ, আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল মোতালেব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :