August 19, 2022, 6:05 pm

কালীগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে জোরপূর্বক খাল খননের অভিযোগ

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জটারপাড়া গ্রামে কৃষি জমিতে জোরপূর্বক খাল খননের অভিযোগ উঠেছে ৭নং রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপুর বিরুদ্ধে। এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্থ কৃষকেরা।

স্থানীয়রা জানায়, জমির মালিকদের সাথে কোন রকম কথা ছাড়ায় মালিকানা জমিতে সোমবার দিবাগত রাত ১ টার দিকে ভেকু মেশিন দিয়ে জটারপাড়া গ্রামের আতি মন্ডল, সাত্তার মন্ডল, বাক্কার বিশ্বাস, ইসলাম মোল্লা ও রফি বিশ্বাসের জমিতে জোরপূর্বক খাল খনন করা হয়। এ সময় চেয়ারম্যান আলী হোসেন অপু সেখানে উপস্থিত ছিলেন। এ সময় চেয়ারম্যানকে খাল খনন করতে বাঁধা দিলে তিনি জোরপূর্বক খাল খনন করতে থাকেন। বিষয়টি রাতেই স্থানীয় প্রশাসনকে জানানো হয়। পরে পুলিশ আসলে মাঠেই ভেকু মেশিন রেখে পালিয়ে যায় চেয়ারম্যান ও তার লোকজন।

তোফাজ্জেল হোসেন নামে এক কৃষক জানান, সোমবার দিবাগত রাত ১ টার দিকে ভেকু মেশিনের শব্দ শুনতে পাই। এ সময় তিনি মাঠে গিয়ে দেখতে পান মালিকানা জমিতে খাল খনন করা হচ্ছে। চেয়ারম্যান নিজে দাঁড়িয়ে ছিলেন সে সময়। খাল খনন করতে বাঁধা দিলেও তিনি শোনেননি।

শাহাদৎ বিশ্বাস নামের আরেক কৃষক জানান, তাদের জমির আশেপাশে কোন খাস জমি নেই। চেয়ারম্যান জোরপূর্বকভাবে খাল খনন করছেন। এতে অনেক কৃষক ক্ষতিগ্রস্থ হবে। যেখানে খাল খনন করলে কৃষক উপকৃত হবে সেখানে খাল খনন করা হচ্ছে না। এই খাল খনন করা হলে হাজার হাজার একর কৃষি জমি ক্ষতিগ্রস্থ হবে।

এ ব্যাপারে জানতে ৭নং রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপুর মোবাইলে একাধিকবার ফোন দিলেও সেটি বন্ধ পাওয়া যায়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর খাল খনন বন্ধ রাখতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :