February 5, 2023, 4:00 am

কালীগঞ্জে দুর্ঘটনায় ১২ জন নিহতের পর গতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট

শাহ আলম কালীগঞ্জ ঝিনাইদহঃ
ঝিনাইদহের কালীগঞ্জে একদিনে ১২ জন নিহতের সেই আলোচিত সড়ক দূর্ঘটনার ৭২ ঘন্টা পর এবার মহাসড়কে চালকদের বেপরোয়া গতি নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
রোববার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের সামনে এ অভিযানে যাত্রীবাহী গড়াই ও রপসা পরিবহনসহ ৯ টি যানবাহনের মামলা ও সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট সূবর্না রানী সাহা জানান, সম্প্রতি মহাসড়কে দূর্ঘটনা বেড়েই চলেছে। পরিবহন চালকদের প্রতিযোগীতামুলক বেপরোয়া গতিতে যান চলাচলই দূর্ঘটনার মুল কারণ। এসব দূর্ঘটনায় সাধারন নিরীহ মানুষের জীবনহানি সহ অনেকেই পঙ্গুত্ব বরণ করছে। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন যানবাহনের গতিরোধ ও চালকদের কাগজপত্র দেখতে অভিযানে নেমেছেন। এ সময়ে তিনি ওই সড়কের আলোচিত দ্রুতগতির যাত্রীবাহি গড়াই ও রুপসা পরিবহন সহ ৯ টি যানবাহনের নামে মামলা ও সাড়ে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন। তিনি আরো জানান, যানবাহন চলাচলে সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :