April 20, 2024, 12:41 am

কালীগঞ্জ পৌরসভায় স্মার্ট কার্ড বিতরন চলছে

শাহ আলম কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নাগরিকদের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন চলছে। প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্ষন্ত কার্ড বিতরন করা হচ্ছে। কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে কার্ষ্যক্রমটি চলবে আগামী ২৬ জানুয়ারী পর্ষন্ত। গত ১৪ জানুয়ারী থেকে শুরু কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভ’ষনস্কুল কেন্দ্রে পর্ষায়ক্রমে পৌরসভার ৯ টি ওয়ার্ডের নাগরিকদের মধ্যে কার্ড বিতরন কার্ষ্যক্রমটি অব্যাহত থাকবে। মঙ্গলবার ওই কেন্দ্রে গিয়ে দেখা গেছে, নাগরিকগন কেন্দ্রে প্রবেশের পরই পৌরসভার পক্ষ থেকে বক্স ও কম্পারমেন্টাল নম্বর দিয়ে সহযোগিতা করা হচ্ছে। এরপর নারী পুরুষেরা শৃংখলভাবে আলাদা আলাদা লাইনে দাড়িয়ে কার্ড গ্রহন করছেন। এ নিয়ে সেখানে যেন এক উৎসব আমেজ ফুটে উঠেছে। পাশাপাশি বাইরেও বসেছে স্মার্ট কার্ডের ফটোকপি ও লেমিনেটিং এর অস্থায়ী দোকান ছাড়াও বাচ্চাদের খেলনা বিক্রির পসরা। এদিকে স্মার্ট কার্ড নিতে আসা নাগরিকদের জন্য কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ সহ তার পরিষদের কর্মকর্তাগন সার্ব্বক্ষনিক সহায়তা করছেন।
কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, গত ১৪ জানুয়ারী থেকে শুরু অত্র পৌরসভার স্মাট কার্ড বিতরন কার্ষ্যক্রমটি চলবে আগামী ২৬ জানুয়ারী পর্ষন্ত। সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে এ বিতরন কার্ষ্যক্রম সম্পন্ন করতে নির্বাচন অফিস, পৌরসভা ও দোয়েল মুক্ত রোভার স্কাউটের সদস্যরা সার্ব্বক্ষনিক সহযোগিতা করছেন।
তিনি আরও জানান, প্রত্যেক নাগরিকদের স্ব-শরিরে উপস্থিত হয়ে ফিঙ্গার ও আই প্রিন্ট প্রদান পূর্বক স্মার্ট কাড গ্রহন করবেন। তবে উল্লেখ্য, যেসব পৌর নাগরিকদের এখনো বক্স ও কম্পারমেন্টাল নম্বর আসেনি তাদের ক্ষেত্রে পরবর্তি ধাপে উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরন করা হবে। এছাড়াও যে সকল নাগরিক দেশের বাইরে বা অনুপস্থিতি থাকবেন তাদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :