August 11, 2022, 8:21 pm

কোটচাঁদপুরে পবিত্র রমজানকে সামনে রেখে টিসিবি’র পণ্য বিক্রয়

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি।।
ঝিনাইদহের কোটচাঁদপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রের্ডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ভ্রাম্যমান ট্রাকসেল কার্যক্রমের অংশ হিসেবে পবিত্র মাহে রমজান উপলক্ষে টিসিবি’র অনুমোদিত ডিলার মেসার্স জাহিদ হোসেন প্রতিষ্ঠানের মাধ্যমে সূলভমূল্যে চিনি, মশুর ডাল, ছোলা, সয়াবিন তেল ও পেঁয়াজ সাধারণ মানুষের মধ্যে বিক্রয় করা হয়।
শনিবার (৩ই এপ্রিল) সকাল থেকে পৌর মেইন বাসস্ট্যান্ড চত্বরে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়। রমজানের প্রয়োজনীয় পণ্য চিনি, ডাল, তেল, ছোলা ও সয়াবিন তেল কিনতে নিম্নআয়ের মানুষের দীর্ঘ লাইনে দেখা গেছে মধ্যআয়ের মানুষেরও ভিড়।পণ্য কিনতে আসা লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কিনতে দেখা গেছে।
ক্রেতারা বলছেন, মহামারী করোনাকালে আর্থিকভাবে কঠিন পরিস্থিতি পার করতে হচ্ছে। সাথে পবিত্র মাহে রমজান আসন্ন হওয়ায় ন্যায্যমূল্যের খাদ্য পণ্যেরও চাহিদা রয়েছে। একারণে রমজান শুরুর পূর্বেই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ক্রয় করতে সামর্থ্য অনুযায়ী সবাই চেষ্টা করছেন। পণ্য কিনতে আসা অনেকের মুখে হাসি দেখা গেছে, তারা বলেন এই কঠিন সময়ে স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পেরে আমরা সবাই খুবই খুশি। পাশাপাশি তারা সরকারের এই উপকারমূলক উদ্যোগ কে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানান।
এসময় টিসিবির পণ্যবাহী ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা দরে ৮০০কেজি , মসুর ডাল ৫৫ টাকা দরে ৬০০কেজি , ছোলা ৫৫ টাকা দরে ৫০০, পেঁয়াজ ২০ টাকা দরে ৪৬৬ কেজি এবং সয়াবিন তেল ১০০ টাকা দরে ১২০০ লিটার তেল জনসাধারণের মাঝে বিক্রয় করা হয়েছে।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :