May 26, 2022, 5:57 am

কোটচাঁদপুর পৌর আঃলীগের উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালিত

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর ঝিনাইদহ প্রতিনিধি:১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর এই বছরে দিনটি হাজির হয়েছে ভিন্ন এক আবহে। বছরজুড়ে জন্মশতবর্ষের নানা আয়োজনের মধ্যে এই শোক দিবস পালন ঘিরেও ছিল নানা পরিকল্পনা। কিন্তু করোনা মহামারির কারণে এবারের শোক দিবসের কর্মসূচি হচ্ছে সীমিত পরিসরে। জাতির পিতার প্রতি সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর কর্মসূচিও থাকছে না অন্যবারের মতো। তবে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য ভাবগাম্ভীর্যের সঙ্গে পালিত হয়েছে জাতীয় শোক দিবস।
তারই ধারাবাহিকতায়
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় ১৭ই আগস্ট সোমবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কোটচাঁদপুর পৌর- আওয়ামীলীগ কতৃক আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরন করা হয়।
১৭ইআগস্ট সোমবার বিকাল ৩ টার দিকে প্রথমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধুর প্রত্তিকৃতিতে মাল্যদান করেন দলের সকল নেতৃবৃন্দ তারপর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনের অংশহিসাবে মহিলা কলেজ চত্বরে শুরু হয় আলোচনা সভা, এবং দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে একটি শোক র্র্যালি শহরে প্রদক্ষন করা হয়।কর্মসূচী শেষে অসহায় দুস্থ মানুষের মাঝে খাবার বিতরন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৩ আসনের (কোটচাঁদপুর-মহেশপুর) মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শফিকুল আজম খান চঞ্চল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সভাপতি মোছাঃ শরিফুন্নেচ্ছা মিকি,উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম খান বাবলু, সিনিয়র সহসভাপতি লুৎফর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, পৌর আঃলীগের আহবায়ক ফারজেল হোসেন মন্ডল, যুগ্ম আহবায়ক সহিদুজ্জামান সেলিম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামাউল হক লাড্ডু,পৌর আওয়ামীলীগের মহিলানেত্রী মোছাঃ রুবিনা রহমান, পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জাহিদ হোসেন, পৌর ৪ নং ওয়ার্ড কমিশনার জাফর ইকবাল শান্তি, সহ সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী।
আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পৌর আঃলীগের আহবায়ক ফারজেল হোসেন মন্ডল।
উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌর-আঃলীগের যুগ্ম আহবায়ক মোঃ সহিদুজ্জামান সেলিম।

Leave a Reply

Your email address will not be published.

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish