December 6, 2022, 11:23 am

কোটচাঁদপুর পৌর নির্বাচনে গেজেট প্রকাশ নবনির্বাচিতদের

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি।।
গত ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে অনুষ্ঠিত কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনে বিজয়ীদের গেজেট প্রকাশিত হয়েছে। নির্বাচিত মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা প্রকাশিত এ গেজেট হাতে পেয়েছেন। ১জন মেয়র, ৯ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিলিয়ে মোট ১৩ পদে বিজয়ীদের এ গেজেট প্রকাশ করা হয়।
০৯ ফেব্রুয়ারী ২০২১ তারিখের বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত এবং ১৫ ফেব্রুয়ারী ২০২১ তারিখে প্রাপ্ত স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা মোতাবেক উপজেলার কোটচাঁদপুর পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচিত প্রার্থীদের নাম ঠিকানা সম্বলিত গেজেট প্রকাশ করে বাংলাদেশ নির্বাচন কমিশন। এমতাবস্থায় মাননীয় আদালতের কোন স্থগিতাদেশ অথবা আইনগত কোন জটিলতা না থাকলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন। অবশ্যই গেজেট প্রকাশিত হওয়ার পর ২০ কর্ম দিবসের মধ্যে নির্বাচিতদের শপথ গ্রহণের বিধান রয়েছে।
মেয়র পদে প্রথমবারের মতো আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে (মোবাইল) মার্কা নিয়ে নির্বাচিত হন সদ্য বহিষ্কৃত পৌর আঃলীগের সাবেক যুগ্ম আহবায়ক সহিদুজ্জামান সেলিম।
সাধারণ কাউন্সিলর পদে ১নং-ওয়ার্ডে মাহাবুব খান হানিফ, ২নং-ওয়ার্ডে আব্দুল মাজেদ,৩নং-ওয়ার্ডে জাহিদ হোসেন, ৪নং-ওয়ার্ডে সুব্রত চক্রবর্তী,৫নং-ওয়ার্ডে শেখ সোহেল আরমান, ৬নং-ওয়ার্ডে শরিফুল ইসলাম,৭নং- ওয়ার্ডে খাইরুল ইসলাম, ৮নং-ওয়ার্ডে সোহেল আল মামুন, ৯নং-ওয়ার্ডে রকিব উদ্দিন নির্বাচিত হন।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং-(১,২,৩)-সংরক্ষিত ওয়ার্ডে রত্না পারভিন, ২নং-(৪,৫,৬)-ওয়ার্ডে গাজী তানজিমা এবং ৩নং-(৭,৮,৯)-ওয়ার্ডে শারমিন আক্তার সাথী বিজয়ী হন। উল্লেখ্য গেজেট প্রকাশের ২০ দিনের মধ্যে যে কোনো দিন নবনির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হতে পারে।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :