August 20, 2022, 9:12 am

কোটচাঁদপুর পৌর বিএনপির কাউন্সিলকে ঘিরে মনোনয়ন ফরম সংগ্রহ

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি।
ঝিনাইদহের কোটচাঁদপুরে জাতীয়তাবাদী বিএনপির পৌর শাখার সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী (২২শে মার্চ) সোমবার। এ লক্ষে ১৯ ও ২০শে মার্চ দুইদিন ব্যাপি দলীয় নির্বাচনী কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হয়। ৩ পদে ৬ জন প্রার্থী মনোনয়ন ক্রয় করেন। ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও প্রধান নির্বাচন কমিশনার আব্দুল মালেক এর পক্ষে নির্বাচন কমিটির সদস্য সচিব আবু বক্কর বিশ্বাস, সদস্য শহিদুল ইসলাম, সদস্য ফারুকুল আলম শেখার নিকট হতে মনোনয়ন ফরম বিতরণ করা হয়।
নির্ধারিত ফি দিয়ে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সভাপতি পদে কোন প্রতিদ্বন্দি না থাকায় একক ভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন পৌর বিএনপির সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র এসকে সালাউদ্দিন বুলবুল সিডল।
সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেন পৌর ২ নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক আবুল কাশেম, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন খোকন।
সাংগঠনিক পদে মনোনয়নপত্র গ্রহন করেন পৌর আহবায়ক কমিটির সদস্য মির্জা টিপু, যুগ্ম আহবায়ক রুস্তম কবির,৭নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক শাহারিয়ার আল মামুন।
নির্বাচনী তফশীল অনুসারে ২১শে মার্চ রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ২২শে মার্চ দুপুর ১২টা পর্যন্ত প্রত্যাহার।
কাউন্সিলরের সংখ্যা হচ্ছে প্রতিটি ওয়ার্ডে ৫ জন করে মোট ৪৫ জন।
ছাপানো ব্যালটের মাধ্যমে গোপন ভোটে এই ৪৫ জনের ভোটাধিকার প্রয়োগে পৌর সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হওয়ার সঙ্গে সঙ্গে বর্তমান আহবায়ক কমিটি বিলুপ্ত হবে।
সম্মেলন ও কাউন্সিল ২২শে মার্চ সোমবার সাবেক পৌর চেয়ারম্যান মরহুম সিরাজুল ইসলাম সিরু মিয়ার ইটভাটা চত্বরে সম্মেলন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, জেলা বিএনপির আহবায়ক কোটচাঁদপুর পৌর বিএনপির কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন করে দেন। অতঃপর পৌর আহবায়ক কমিটি ৯টি ওয়ার্ডে কমিটি এবং পরবর্তীতে সকল ওয়ার্ডের সমন্বয়ে কাউন্সিলের মাধ্যমে ওয়ার্ড কমিটি নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :