October 1, 2022, 2:32 pm

কোম্পানীগঞ্জে এবার সাংবাদিক রনির উপর হামলা

স্টাফ রিপোর্টার- নোয়াখালীর কোম্পানীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের দাফন সম্পন্ন হওয়ার পর পরই এবার খোদ বসুরহাট পৌর মেয়র মির্জা কাদেরের নেতৃত্বে তার লোকজন কোম্পানীগঞ্জে দৈনিক স্বদেশ প্রতিদিন ও অনলাইন নিউজ পোর্টাল বাতা ২৪ এর জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির উপর হামলা চালানোর খবর পাওয়া গেছে। জানা গেছে, ২১ ফেব্রুয়ারী সন্ধ্যায় সাংবাদিক সাংবাদিক গিয়াস উদ্দিন রনি বসুরহাটস্থ তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যান। সেখানে তিনি প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে থাকাকালে রাস্তা দিয়ে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা যাওয়ার সময় তিনি মেয়রকে সালাম দেন। কিন্তু কিছু বুঝে উঠার আগেই মেয়র মির্জা সাংবাদিক রনির উপর ক্ষিপ্র হয়ে গালমন্দ করতে করতে তার দিকে তেড়ে যান। এসময় মেয়রের সাথে থাকা তার লোকজন সাংবাদিক গিয়াস উদ্দিন রনিকে মারপিট করেন এবং সাংবাদিকের হাতে থাকা দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। এসময় মেয়রের সাথে থাকা লোকজন সাংবাদিককে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে জোরপূর্বক চলে যেতে বাধ্য করেন।
অভিযোগ রয়েছে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাকান্ডের প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলার সাংবাদিক ইউনিয়নের অংশগ্রহণে মানববন্ধন ও প্রতিবাদ সভায় সাংবাদিক গিয়াস উদ্দিন রনি মুজাক্কির হত্যাকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ভাষায় প্রতিবাদ করেছিলেন।
অনুসন্ধানে জানা যায়, কোম্পানীগঞ্জের বর্তমান রাজনৈতিক অস্থিরতার সংবাদ প্রচার করায় কতিপয় স্বার্থন্মেষী মহলের হামলার টার্গেটে পরিণত হচ্ছে উপজেলায় কর্মরত সাংবাদিকরা।
এ বিষয়ে জানতে মেয়র আবদুল কাদের মির্জার সাথে যোগাযোগের চেষ্টা করলেও তার মুঠোফোনে সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :