September 30, 2022, 2:33 am

গত ২৪ ঘন্টায় দেশে নতুন ২০১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

দৈনিক পদ্মা সংবাদ নিউজ ডেস্ক।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২০১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২০১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৪৯ জন এবং ঢাকার বাইরে ৫২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে দেশে সর্বমোট ৬৬৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৫১ জন এবং ঢাকার বাইরে ১১৭ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২৯ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট পাঁচ হাজার ৬৯৩ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা চার হাজার ৬৯২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার একজন।

একই সময় দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা পাঁচ হাজার পাঁচ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা চার হাজার ১৩২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৮৭৩ জন। পাশাপাশি এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০ জনের মৃত্যু হয়েছে। গতকাল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৯ জনের মৃত্যু হয়েছিল।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

এবি

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :