August 11, 2022, 8:26 pm

গুলির নিশানায় শিক্ষক! শ্রীনগরে স্কুলে ঢুকে গুলিবর্ষণ জঙ্গিদের, রক্তাক্ত কাশ্মীর!

দৈনিক পদ্মা সংবাদ, আন্তর্জাতিক নিউজ ডেস্ক।

প্রিন্সিপাল-সহ শ্রীনগরে জঙ্গিদের গুলিতে নিহত হলেন দুই শিক্ষক। স্কুলে ঢুকে দুই শিক্ষককে গুলি করে হত্যার (Teachers Shot Dead) অভিযোগ উঠল জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে (Srinagar Attack)৷ প্রাথমিক ভাবে যা খবর পাওয়া গিয়েছে, এঁদের মধ্যে একজন শিক্ষিকাও রয়েছেন ৷ বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে শ্রীনগরের ইদগাহ এলাকার গভর্নমেন্ট বয়েজ হায়ার সেকেন্ডারি স্কুল-এ (Srinagar Attack)। এর দু’দিন আগেই তিন সাধারণ নাগরিক নিহত হন জঙ্গিদের গুলিতে।

এই ঘটনায় ওই এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে ৷ কারা এই ঘটনা ঘটাল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয় ৷ পুলিশ তদন্ত শুরু করেছে ৷ স্থানীয় সূত্র থেকে জানা গিয়েছে যে, শিক্ষক একজন কাশ্মীরি পণ্ডিত এবং শিক্ষিকা শিখ সম্প্রদায়ের ৷

শ্রীনগর ও বান্দিপোরাতে তিনজন অসামরিক ব্যক্তিকে গুলি করে হত্যা করার মাত্র দুই দিন পরেই ফের রক্তাক্ত হল কাশ্মীর। জানা গিয়েছে জঙ্গিরা শ্রীনগরের সাফা কদল এলাকায় একটি স্কুলের অধ্যক্ষ ও শিক্ষককে হত্যা করে দিনের আলোয়।

পুলিশ কর্তারা জানান, বন্দুকধারীরা দুজনের ওপর গুলি চালায়, যাদের পরিচয় সতিন্দর কৌর এবং দীপক চাঁদ, উভয়েই আলোচীবাগের বাসিন্দা, তাদের গুরুতর আহত করে। তাদের স্কিমস হাসপাতালে স্থানান্তরিত করা হলে সেখানে পৌঁছানোর পর তাদের মৃত ঘোষণা করা হয়। এই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন ওমর আবদুল্লা।

মঙ্গলবার, শ্রীনগরে জঙ্গিদের হাতে নিহত তিনজনের মধ্যে একজন বিশিষ্ট ফার্মাসিস্ট ছিলেন। বিন্দ্রু মেডিকেটের মালিক মাখন লাল বিন্দ্রু ইকবাল পার্কে তার দোকানে অজ্ঞাত জঙ্গিদের গুলিতে নিহত হন। কর্মকর্তারা বলেন, “তিনি চারটি গুলি পেয়েছিলেন এবং এসএমএইচএস হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয়েছিল।” এলাকার একজন বিখ্যাত রসায়নবিদ, বিনদ্রু বহু দশক ধরে শ্রীনগরে তার ফার্মেসি পরিচালনা করছিলেন এবং তিনি তার জনহিতকর কাজের জন্যও সুপরিচিত ছিলেন।

গুলির এক ঘণ্টার মধ্যে সন্দেহভাজন জঙ্গিরা শহরের লালবাজার এলাকায় একজন ব্যক্তিকেও গুলি করে হত্যা করে বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে, রাস্তার ধারে বিক্রেতা রাস্তায় ভেলপুরি বিক্রি করছিল। তিনি ঘটনাস্থলেই মারা যান এবং তার লাশ পুলিশ উদ্ধার করে। জঙ্গিরা উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার নাইদখাইতে মোহাম্মদ শফি লোনকেও গুলি করে হত্যা করে। গত শনিবার, শ্রীনগরে এক কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে একই ধরনের ঘটনায় দুই সাধারণ নাগরিক নিহত হন।সন্ত্রাসী গোষ্ঠী দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ), যারা বিন্দ্রু হত্যার দায় স্বীকার করেছে, বুধবার বলেছিল যে তারা ‘কাশ্মীর বিরোধী’ কারণে জড়িতদের বিরুদ্ধে এই ধরনের আরও হামলা চালাবে।
সুত্র: নিউজ এইটটিন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :