April 24, 2024, 8:58 am

চার্জগঠনের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন সাঈদীর

অনলাইন ডেস্ক।
ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) যাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেছেন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী।
সোমবার এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মুহাম্মদ মুনির।
তিনি জানান, অভিযোগ গঠনের আদেশ বাতিল এবং অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে এ আবেদন করা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।
মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন দেলাওয়ার হোসাইন সাঈদী। তিনি এখন কারাবন্দি।
গত ১১ জানুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক সৈয়দা হোসনে আরা যাকাত আত্মসাতের মামলায় চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।
একইসঙ্গে এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।
মামলায় দেলাওয়ার হোসাইন সাঈদীসহ মোট ছয়জন আসামি। তারা হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।
এ মামলায় মোট সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছিল। তবে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন শাহজাহান মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।
যাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে ইফার সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী ২০১০ সালের ২৪ মে রাজধানীর শেরে বাংলা নগর থানায় এ মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :