September 22, 2021, 1:35 am

চার বছর ধরে মানসিক অবসাদে আমির কন্যা ইরা

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক।।
ইরা খান, আমির খানের কন্যা, মানসিক অবসাদগ্রস্ত। চার বছর ধরে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছেন ২৩ বছরের এই তরুণী। বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে ইনস্টাগ্রামে মানসিক অবসাদ সম্পর্কে সচতনতার বার্তা দিয়ে একটি ভিডিও পোস্ট করেন ইরা। সেই ভিডিওতে এ কথা জানান তিনি।
ভিডিওতে ইরা বলেন, আমি অবসাদগ্রস্ত। চার বছরের বেশি সময় ধরে এভাবে আছি। আমি চিকিৎসকের পরামর্শ নিয়েছি এবং আমাকে জানানো হয়েছে, আমি ক্লিনিক্যালি ডিপ্রেসড। তবে এখন আমি ভালো আছি। এক বছরের বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার বৃদ্ধির জন্য কিছু করতে চাইছিলাম। কিন্তু বুঝে উঠতে পারছিলাম না, কী করব। তাই আমি ঠিক করেছি, আমার জার্নির কথা সবার সঙ্গে ভাগ করব। তার পর দেখব, কী হয়। আমরা নিজেদের আরো ভালো করে চিনব। মানসিক স্বাস্থ্য বিষয়টাকে আরো একটু ভালো করে বুঝব।
বাবা আমিরের সঙ্গে মেয়ে ইরা।
ভিডিওর শেষে ইরা বলেন, নতুন করে ভাবা যাক, যেখান থেকে এই আলোচনা শুরু হয়েছিল। আমি কী নিয়ে অবসাদগ্রস্ত? আমি কে মানসিক অবসাদগ্রস্ত হওয়ার? আমার কাছে তো সব কিছুই আছে!
পোস্টের ক্যাপশনে ইরা লেখেন, ইদানীং চারদিকে অনেক কিছু চলছে। অনেক মানুষ অনেক কথা বলছেন। সব কিছু একই সঙ্গে দেখতে গেলে খুব বিভ্রান্তিকর। অন্য ভাবে দেখতে গেলে সবই ঠিক আছে, আবার নেইও। জীবনকে এক কথায় বর্ণনা করা খুব কঠিন। তবুও মানসিক স্বাস্থ্য নিয়ে আমি কয়েকটা বিষয় নিজে বুঝতে পেরেছি। আমার এই উদ্যোগে সবাইকে শামিল হওয়ার অনুরোধ করছি। নিজের অদ্ভুত, কিম্ভুত সব পদ্ধতিতেই এ ব্যাপারে আপনাদের বোঝানোর চেষ্টা করব। চলুন সবাই কথা বলি। শুভ মানসিক স্বাস্থ্য দিবস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish