May 25, 2022, 12:27 pm

চুয়াডাঙ্গার বলেশ্বরপুরে মেসার্স মল্লিক স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা

দৈনিক পদ্মা সংবাদ, নিজস্ব প্রতিবেদক।
আজ ০৯ সেপ্টেম্বর, ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে আলমডাংগা উপজেলার বলেশ্বরপুর ও গোলদারি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বলেশ্বরপুরে মেসার্স মল্লিক স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮,৫১ ধারায় ৩,০০০/- টাকা ও মেসার্স মল্লিক ট্রেডার্সকে একই অপরাধ ও অতিরিক্ত মুল্যে সার বিক্রয়ের অপরাধে ৩৭,৩৮,৪০ ধারায় ৬,০০০/- টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে ঘোলদারি বাজারে অভিযানে মেসার্স মুন্নু ট্রেডার্সে সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে সার বিক্রয়ের প্রমান মিলে। যেখানে একবস্তা ডিএপি সারের সরকার নির্ধারিত মুল্যে হল ৮০০/- টাকা কিন্তু প্রতিষ্ঠানটির মালিক বিক্রয় করেছেন সর্বোচ্চ ১,৫০০/- টাকা। ভাউচার কপির ছবি সংযুক্ত। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ ধারায় ৬,০০০/- টাকা জরিমানাসহ ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। সকাল ১১.০০ টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     এই ক্যাটাগরির আরো সংবাদ:

BengaliEnglish