July 1, 2022, 2:29 pm

চুয়াডাঙ্গায় কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের প্রশিক্ষণ ও বই বিতরণ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি:
‘বই পড়লে বাড়বে জ্ঞান, বাড়বে মান, বাড়বে সম্মান এই স্লোগান নিয়ে চুয়াডাঙ্গায় কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের প্রশিক্ষণ কর্মশালা এবং কমিউনিটি লাইব্রেরি স্থাপনে কিশোর-কিশোরীদের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় কিশোর-কিশোরী ক্লাবের কমিউনিটি লাইব্রেরির জন্য বুকসেলফ ও বই বিতরণ করা হয়। ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে সোমবার সংস্থার সভাকক্ষে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার সভাপতিত্ব করেন জেলা লোকমোর্চার সভাপতি অ্যাডভোকেট বেলাল হোসেন। প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি মানিক আকবর, জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক শাহ আলম সনি ও ওয়েভ ফাউন্ডেশনের উপ-সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ।
অনুষ্ঠানে প্রধান অতিথি নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া বলেন, বাল্য বিবাহ একটি সামাজিত ব্যাধি। এজন্য বাল্য বিবাহকে আমাদের সমাজ থেকে প্রতিহত করতে হবে। কিশোর কিশোরীদের মধ্যে টিম গঠন করতে হবে। যে টিম হবে বাল্য বিবাহ প্রতিরোধ টিম।
প্রধান অতিথি আরো বলেন, মানুষ হিসাবে ভালো ভাবে গড়ে উঠতে হলে প্রচুর বই পড়তে হবে। বইয়ের সাথে বন্ধুত্ব করতে হবে। তাহলে সমাজ সুন্দর হবে। কিশোর কিশোরীরা স্বাধীন হবে।
অনুষ্ঠানটি পরিচালনা করেন সদর উপজেলা লোকমোর্চার সদস্য শেখ লিটন। সার্বিক সহযোগিতায় ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার কানিজ সুলতানা ও জেলা লোকমোর্চার সদস্য ইলিয়াস হোসেন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :