December 9, 2022, 2:44 pm

চুয়াডাঙ্গা জেলার ফেরীঘাটের মেসার্স জনী ষ্টোরকে ১লক্ষ টাকা জরিমানা

দৈনিক পদ্মা সংবাদ, নিজস্ব প্রতিবেদক।
মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন, ভেজাল ও মেয়াদ মুল্য বিহীন শিশু খাদ্য বিক্রয়। বড়বাজারে মেসার্স জনি স্টোরকে জরিমানা ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা।
আজ ২৮ সেপ্টেম্বর, ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে সদর উপজেলার ফেরীঘাট রোড বড়বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।


অভিযানে ফেরীঘাট রোডে মেসার্স জনি স্টোর কর্তৃক মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন এবং মেয়াদ মুল্য বিহীন শিশু খাদ্য বাজারে সরবরাহ করার সময় অভিযান টিমের কাছে হাতেনাতে ধৃত হয়। পরবর্তীতে তাদের গুদাম তল্লাশি করে আরও বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ও অননুমোদিত ভেজাল শিশু খাদ্য জব্দ করা হয়। এসব ভেজাল ও খাবারের প্যাকেটে শিশু প্রলুব্ধকারী খেলনা দেয়া অস্বাস্থ্যকর জিনিস খেয়ে ছোট ছোট ছেলে-মেয়েরা রয়েছে মারাত্মক স্বাস্থ্য ঝুকিতে। ব্যবসায়ীক লাভের কাছে আজ তাদের বিবেক বর্জিত। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৫১ ধারায় ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে আর এধরণের কাজ যেন না করে সে ব্যাপারে কঠোরভাবে সতর্ক করা হয়। এসময় জব্দকৃত আরও প্রায় লক্ষাধিক টাকার খারাপ পণ্য জনসম্মুখে ধ্বংস করা হয়।
পরবর্তীতে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করা হয়। সকাল ৯.৩০ টা থেকে দুপুর ১.০০টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :