April 20, 2024, 9:33 am

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক।
আজ ২২শে এপ্রিল ২০২১ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে সদর উপজেলার নীলমনিগঞ্জ বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নীলমনিগঞ্জ রেলগেট সংলগ্ন খাবারের দোকানগুলোকে পূর্বে বার বার সতর্ক করা স্বত্তেও অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরি ও সংরক্ষণ, মুল্যতালিকা প্রদর্শন না করা ও অধিক ওজনের ঠোংগা ব্যবহার করায় মেসার্স বাবু হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩, ৪৬ ধারায় ১,০০০/- টাকা, মেসার্স মুক্তা মিষ্টান্ন ভাণ্ডারকে ৩৮,৪৩ ধারায় ৩,০০০/- টাকা, মেসার্স বিসমিল্লাহ হোটেলকে ৪৩ ধারায় ১,০০০/- টাকা ও মেসার্স মস্তফা মেডিকেল হলকে ৫১ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। অধিক ওজনের ঠোংগাগুলো বিনষ্ট করা হয়।
এসময় কাঁচাবাজার ও মাছ- মাংশের দোকানে তদারকি করা হয়। এসময় ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
পরে উপস্থিত জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়।
অভিযানে নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :