September 22, 2021, 5:22 am

জাহাঙ্গীর হেলেনার বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা

অনলাইন ডেস্ক।
রাজনীতিবিদ ও নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা করেছেন আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক।

সোমবার (২ আগস্ট) রাতে রাজধানীর পল্লবী থানায় মামলাটি করেন ওই সাংবাদিক। এ নিয়ে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মোট চারটি মামলা হলো। পল্লবী থানা সূত্র মামলার বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার অভিযোগপত্রে তুহিন অভিযোগ করেছেন, জয়যাত্রা টেলিভিশনের ভোলা প্রতিনিধি দেওয়ার নামে হেলানা ও তার সহযোগীরা মোটা অংকের টাকা নিয়েছিলেন। এই অভিযোগেই তিনি চাঁদাবাজির মামলা করেছেন। অভিযোগপত্রে টেলিভিশনটির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ, কো-অডিনেটর সানাউল্লাহ নুরী, স্টাফ রিপোর্টার মাহফুজ শাহরিয়ারসহ অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করা হয়েছে।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান চালায় র‍্যাব। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়। এসময় তার বাসা থেকে বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকি, হরিণের চামড়াসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম উদ্ধার করা হয়।

এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে হেলেনা জাহাঙ্গীরের জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে অভিযানে যায় র‍্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়। এই ঘটনায় র‍্যাব বাদী হয়ে হেলেনার বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় একটি ও গুলশান থানায় দুটিসহ মোট তিনটি মামলা করে। একটি মামলায় হেলেনা জাহাঙ্গীরকে তিন দিনের রিমান্ডে পেয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এদিকে হেলেনার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish