June 22, 2021, 10:03 am

জেতার খুশিতে চুক্তি বাড়ল বার্সার চারজনের

অনলাইন ডেস্ক ।।
হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে নতুন মৌসুমের শুরুটা ভালোই হয়েছে বার্সেলোনার। গত মৌসুমে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের লজ্জায় অল্প হলেও প্রলেপ পড়েছে। সেই খুশিতেই কিনা, ম্যাচ জেতার ৩০ মিনিটের মধ্যে চার ফুটবলারের সঙ্গে চুক্তি নবায়নের কথা ঘোষণা করেছে বার্সা।
ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেছেন সেন্টার ব্যাক জেরার্ড পিকে। মন খারাপ থাকলে ম্যাচ শেষে ভুলে যাওয়ার কথা স্প্যানিশ ডিফেন্ডারের। ২০২৪ সাল পর্যন্ত যে বাড়ানো হয়েছে তার চুক্তি।বার্সার হয়ে ১৩ মৌসুম খেলা পিকের আগের চুক্তি ২০২২ সালে শেষ হয়ে যাওয়ার কথা। ৩৩ বছর বয়সী ডিফেন্ডারের সঙ্গে আরও দুবছর চুক্তি বাড়িয়েছে বার্সা। ২০২৪ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন পিকে, রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো।গত কয়েকমাস ধরে মার্ক আন্দ্রে টের স্টেগেনের সঙ্গে চুক্তি বাড়ানোর চেষ্টায় ছিল বার্সা। ২০১৪ সালে বরুশিয়া মনশেনগ্লাডবাখ থেকে ন্যু ক্যাম্পে আসা জার্মান গোলরক্ষকের পুরনো চুক্তির মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত, নতুন চুক্তিতে ২০২৫ পর্যন্ত তাকে ধরে রাখা নিশ্চিত করেছে বার্সা। রিলিজ ক্লজ ৫০০ মিলিয়ন ইউরো।২০১৮ সালে সেভিয়া থেকে ক্লেমেন্ট ল্যাংলেকে নিয়ে আসে বার্সা। ২৫ বছর বয়সী ফরাসি মিডফিল্ডারের পারফরম্যান্সে খুশি কাতালান ক্লাবটি। ২০২৬ সাল পর্যন্ত মেয়াদ বাড়িয়ে তার বাই আউট ক্লজ ধরা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো।
২০১৯ সালে আয়াক্স থেকে ফ্রেঙ্কি ডি ইয়ং পাড়ি জমান বার্সায়। ২৩ বছর বয়সী মিডফিল্ডারকে ভাবা হয় ভবিষ্যতের অন্যতম সেন্টার মিডফিল্ডার হিসেবে। ২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়ে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো।
চার খেলোয়াড়ের চুক্তি নবায়ন করলেও বার্তেমেউয়ের বোর্ডের সামনে আসল চ্যালেঞ্জ দলের মূল তারকা লিওনেল মেসির চুক্তি বাড়ানো। ২০২১ সালে বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে আর্জেন্টাইন মহাতারকার। অবশ্য বার্তেমেউয়ের সঙ্গে বসে মেসি যে নতুন চুক্তি করবেন না তাও একপ্রকার দৃশ্যমান।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish