September 21, 2021, 8:13 am

টাঙ্গাইলে করোনা টিকা ছাড়াই শরীরে সুঁই পুশ!

অনলাইন ডেস্ক।
টাঙ্গাইলের দেলদুয়ারে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনের বিরুদ্ধে করোনা টিকা ছাড়াই সুই পুশের অভিযোগ উঠেছে। একদিনে ২০ জন‌কে ভ্যাক‌সিন ছাড়াই সুঁই পুশ করা হয়।

রোববার (১ আগস্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগের সহকা‌রী সি‌ভিল সার্জন‌কে প্রধান ক‌রে তিন সদস্যবি‌শিষ্ট ক‌মি‌টি গঠন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এ সময় সাজেদা আফরিন টিকা গ্রহণকারীদের শরীরে শুধু সুই পুশ করে টিকা না দিয়ে সিরিঞ্জ ফেলে দেন।

এ সময় ঘটনা‌টি এক যুবকের নজরে আসে। প‌রে হাসপাতা‌লের আবাসিক চিকিৎসক ডা. শামিমকে জানানো হলে তিনি পরিত্যক্ত সিরিঞ্জগুলো বাছাই করে ২০টি সিরিঞ্জের ভেতর সম্পূর্ণ ভ্যাকসিনের উপস্থিতি দেখতে পান। তিনি নিশ্চিত হন সুঁই পুশ করা হলেও ভ্যাকসিন শরীরে প্রবেশ করানো হয়নি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন বলেন, প্রচুর লোকের চাপ ছিল। অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটে গেছে।

এ ব্যাপারে আরএমও মো. শামীম বলেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। আলামত সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা সি‌ভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন জানান, ঘটনার তদ‌ন্তে তাৎক্ষ‌ণিক তিন সদস্যবি‌শিষ্ট ক‌মি‌টি গঠন করা হ‌য়। সেই ক‌মি‌টি তদন্ত প্রতি‌বেদন জমা দেওয়ার পর সে‌টি সং‌শ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা নি‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

তি‌নি আ‌রও জানান, ঘটনার প্রমাণ পাওয়া গে‌ছে। এছাড়া ভ্যাকসিন ছাড়া টিকাগ্রহণকারীর অ‌নে‌কের সঙ্গে কথা হ‌য়ে‌ছে। তাদের‌কে পুনরায় ক‌রোনার ভ্যাক‌সিন প্রদান করা হ‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish