June 18, 2021, 6:14 am

তীর সরিষা ইলিশ রসনায় জিতে নিন রেফ্রিজারেটর ।

আমাদের ঘরে ঘরে থাকা এমন মমতাময়ীদের একটু খানি কৃতজ্ঞতা জানাতেই তীর সরিষা তেল ও প্রথম আলো আয়োজন করেছে ‘তীর সরিষা ইলিশ রসনা’ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় লিখে বা ভিডিও করে পাঠাতে হবে ইলিশ মাছের অসাধারণ সব রেসিপি।
গরম ভাত, ইলিশ মাছ ভাজা আর সঙ্গে কড়া করে ভাজা শুকনো মরিচ। আহা! বাঙালির ভোজন রসনায় এক থালা ভাত খেয়ে ফেলতে এর চেয়ে বেশি আর কি লাগে!
বাঙালি জাতি স্বভাবতই ভোজন রসিক, বিশেষত মাছে-ভাতে বাঙালি। আর মাছ যদি হয় ইলিশ, তবে কি আর জিভের জল আটকে রাখা যায়! ইলিশ ভাজা হোক, বা সরিষা ইলিশ কিংবা পুঁই পাতার ইলিশ পাতুরি; আমরা খেতে এবং খাওয়াতে দুটোতেই পটু। আমরা তো খেতে ভালোবাসি কিন্তু আমাদের বাড়ির রমণীরা আমাদের খাওয়াতে ভালোবাসেন, তারা রাঁধতে ভালোবাসেন। পরম মমতা ও যত্ন নিয়েই তারা তৈরি করেন অসাধারণ লোভনীয় সব মাছের পদ। আমরা তো পেট পুরে খেয়ে, তৃপ্তির ঢেকুর তুলে উঠে চলে যাই। যিনি রান্না করলেন তাঁকে একবারও কি একটু প্রশংসা করে ধন্যবাদ জানাই? তারা এতটাই মমতাময়ী যে প্রশংসা প্রত্যাশা করেন না, আমাদের পেট পুরে খাইয়েই তাদের শান্তি। তাই বলে আমরা কি পারি না একটু প্রশংসা কিংবা একটু ভালো লাগা প্রকাশ করতে?
রেসিপি পাঠানোর এবং এই প্রতিযোগিতায় অংশ গ্রহণের নিয়মগুলো হলো—
*রান্নার উপাদান আর নিয়ম সুনির্দিষ্ট করে লিখতে হবে।
*খাবারের একটি ছবি পাঠাতে হবে। আরেকটি ছবি খাবারসহ আপনার।
*ভিডিও-ও স্বাগত। ভিডিওর (যদি থাকে) দৈর্ঘ্য হবে সর্বোচ্চ পাঁচ মিনিট।
পূর্ণাঙ্গ ঠিকানা, ফোন নম্বরসহ রেসিপি পাঠান ০১ মে ২০১৮-এর মধ্যে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের জন্য আছে আকর্ষণীয় সব পুরস্কার। প্রথম পুরস্কার: রেফ্রিজারেটর, §দ্বিতীয় পুরস্কার: মাইক্রো ওয়েভ ওভেন, তৃতীয় পুরস্কার: ঝুড়ি ভর্তি তীর পণ্য।
কেবল নির্বাচিত রেসিপিগুলো অনলাইনে প্রকাশ করা হবে। অনলাইনে পাঠক-প্রিয়তার ভিত্তিতে বাছাই করা হবে সেরা বিজয়ীদের। নির্বাচিত রেসিপি থেকে ভোটের মাধ্যমে ৩ জনকে চূড়ান্ত পর্যায়ে ফেসবুক লাইভ ইভেন্টে অংশগ্রহণের জন্য ডাকা হবে। বিচারকদের রায় ও পাঠকদের ভোটে ফলাফল নির্ধারিত হবে।
তাহলে আর দেরি কেন, আপনার মমতামাখা রেসিপিগুলো আমাদের সঙ্গেও ভাগ করে নিন। আজই অংশ নিন এই প্রতিযোগিতায় আর জিতে নিন পুরস্কার আপনার নিজের যোগ্যতায়। দেখিয়ে দিন আপনার হাতের জাদু সারা দেশবাসীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish