August 19, 2022, 5:54 pm

দর্শনায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ আব্দুর রহমান অনিক।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । আজ বুধবার সকাল সাড়ে ১১ টায় দর্শনা পৌরসভা সম্মেলন কক্ষে দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজ রহমান মঞ্জু, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ মজনুর রহমান,দর্শনা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোশাররফ হোসেন, দর্শনা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, দর্শনা নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক আরিফ, দর্শনা পৌর সচিব মনিরুজজামান সিকদার,দর্শনা পৌর কাউন্সিলর রবিউল হক সুমন ,সাবির হােসেন মিকা,রেজাউল ইসলাম ,মনির সরদার, বিল্লাল হােসেন,এনামুল কবির , সাইফুল ইসলাম, হাসান খালেকুজ্জামান শাহ,মোঃ আশুর উদ্দীন,মহিলা কাউন্সিলর বিলকিস খাতুন, জাহানারা খাতুন ও সুরাতন বেগম সহ , শিক্ষক, সাংবাদিক,সুশীল সমাজ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।
সভায় বক্তরা বলেন , ২৫ মার্চ কালরাত বাঙালি জাতির জীবনে এক বিভীষিকাময় রাত। সেই রাতটিকে স্মরণ করতে সারাদেশে এক মিনিটের ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হবে। সেই সাথে প্রত্যেককে একটি করে মোমবাতি জ্বালিয়ে মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনের অনুরোধ জানানো হয়েছে।
বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ করা হবে। স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে আগামী ২৬ মার্চ সারাদেশে ‘স্বাধীনতা ও জাতীয় দিবস’ পালনের নির্দেশ দিয়েছে সরকার। সেই লক্ষ্যে ২৬ মার্চ সকালে দর্শনা সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে দর্শনা পৌর মাঠে । সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরবেন জাতির বীর মুক্তিযোদ্ধারা।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :