August 19, 2022, 5:30 pm

নাইজেরিয়ার বাজারে বন্দুকধারীরা হামলা চালিয়ে কমপক্ষে ২০ জনকে হত্যা করেছে

অনলাইন ডেস্ক।।
নাইজেরিয়ার উত্তর -পশ্চিমাঞ্চলে সশস্ত্র দলগুলি ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে বলে সোকোটো রাজ্যে হত্যাকাণ্ড ঘটেছে।
নাইজেরিয়ার জামফারাতে, ২ ফেব্রুয়ারি, ২০২১ সালে পুলিশ অফিসাররা জেএসএস জঙ্গেবে স্কুলে হাঁটছে, ৩০০ এরও বেশি স্কুল মেয়েদের ডাকাতদের দ্বারা অপহরণের করা হয়।
নাইজেরিয়ার সোকোটো রাজ্যে বন্দুকধারীরা একটি মার্কেটে হামলা ও গাড়ি পোড়ানোর সময় কমপক্ষে ২০ জন নিহত হয়েছে বলে একজন রাজ্য কর্মকর্তা এবং স্থানীয় সংসদ সদস্য জানিয়েছেন।
নাইজেরিয়া বাহিনী উত্তর -পশ্চিমে অপহৃত প্রায় ২০০ জনকে উদ্ধার করেছে নাইজেরিয়া ২০২২ সালে জিডিপি ৪.২ শতাংশ বাড়ানোর জন্য ব্যয় বাড়ানোর জন্য নাইজেরিয়ানরা কেন ভুয়া সিওভি পরীক্ষার ফলাফলের জন্য অর্থ প্রদান করছে? ‘আমরা দস্যুদের অধীনে আছি’এই অঞ্চলের দস্যুরা ডিসেম্বরের পর থেকে স্কুলছাত্রী ও গ্রামবাসীদের মুক্তিপণের জন্য অপহরণ বাড়িয়েছে, যা লক্ষ লক্ষ মানুষের দৈনন্দিন জীবন ব্যাহত করছে।
সোকোটো পুলিশ বিষয়ক মন্ত্রীর বিশেষ উপদেষ্টা ইদ্রিস গোবীর বলেন, হামলাকারীরা মোটরসাইকেলে চড়ে এবং বিক্ষিপ্তভাবে গুলি চালায়, এতে বেশ কয়েকজন নিহত হয়।
তিনি টেলিফোনে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, “দস্যুরা বিপুল সংখ্যায় কমপক্ষে ২০ জনকে হত্যা করেছে যা আমরা দেখেছি এবং গণনা করেছি এবং নয়টি গাড়িতে আগুন দিয়েছি।”
সোকোটোর স্থানীয় সংসদ সদস্য হুসেন বোজা এই হামলার জন্য রাজ্যে পর্যাপ্ত নিরাপত্তার অভাবকে দায়ী করেছেন।

সোকোটো পুলিশের একজন মুখপাত্র হামলার বিষয়টি নিশ্চিত করেছেন কিন্তু তাৎক্ষণিকভাবে বলতে পারেননি কতজন নিহত হয়েছে।

সোকোটোর কিছু অংশ, দেশের উত্তর -পশ্চিমাঞ্চলের অন্যান্য প্রতিবেশী রাজ্যের মতো, সশস্ত্র গ্যাংগুলির কার্যক্রমকে ব্যাহত করার জন্য একটি নিরাপত্তা অভিযানের অংশ হিসাবে একটি টেলিযোগাযোগ অবরোধের আওতায় রয়েছে।
বৃহস্পতিবার, নিরাপত্তা এজেন্টরা জামফারা রাজ্যে সশস্ত্র দল দ্বারা অপহৃত ১৮৭ জনকে উদ্ধার করে।।
সূত্র:আলজাজিরা

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :