August 20, 2022, 9:18 am

নামিবিয়াকে হারিয়ে দ্বিতীয় জয় আফগানিস্তানের

অনলাইন ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে দ্বিতীয় জয় পেলো আফগানিস্তান।
আজ গ্রুপ-২এ নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তান ৬২ রানে হারিয়েছে দুর্বল দল নামিবিয়াকে। সুপার টুয়েলভে এটি ছিল নামিবিয়ার দ্বিতীয় ম্যাচ।
আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। পাওয়ার-প্লেতে দলকে ৫০ রান এনে দেন আফগানিস্তানের দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ। সপ্তম ওভারে এই জুটি বিচ্ছিন্ন হন। প্রথম ব্যাটার হিসেবে ২৭ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৩ রান করে ফিরেন জাজাই।
এরপর হাফ-সেঞ্চুরির পথে থাকা শাহজাদ বক্তিগত ৪৫ রানে আউট হন। ৩৩ বলে ৩টি চার ও ২টি ছক্কা মানের তিনি।
মিডল-অর্ডারে রহমানুল্লাহ গুরবাজ ৪ ও নাজিবুল্লাহ জাদরান ৭ রান করে ফিরেন। তবে আফগানিস্তানের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা আসগর আফগান ও অধিনায়ক মোহাম্মদ নবি দায়িত্বপূর্ণ দু’টি ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেন।
আসগর ২৩ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ রান করেন। আর ১৭ বলে ৫টি চার ও ১টি ছক্কায় নিজের ৩২ রানের ইনিংসটি সাজিয়ে অপরাজিত থাকেন নবি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।
জয়ের জন্য ১৬১ রানের টার্গেটে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নামিবিয়া। পাওয়ার-প্লেতে ২৯ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। শুরুর ধাক্কাটা পরবর্তীতে নামিবিয়ার ব্যাটাররা সামলাতে না পারলে ২০ ওভারে ৯ উইকেটে ৯৮ রান তুলতে পারে নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ডেভিড ওয়াইজ।
আফগানিস্তানের নবিন উল হক-হামিদ হাসান ৩টি করে উইকেট নেন।
এই জয়ে ৩ খেলা শেষে ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আফগানিস্তান। ২ ম্যাচে ১ জয় ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে নামিবিয়া। এই গ্রুপে ৩ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পাকিস্তান।
আগামী ৩ নভেম্বর গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। আর ২ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে নামিবিয়া।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :