December 9, 2022, 2:50 pm

নোয়াখালীতে যথাযথ মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকী পালিত

নোয়াখালী প্রতিনিধি।।
নোয়াখালীতে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২১ পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) প্রথম প্রহরে নোয়াখালী জেলা স্কুল প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সুচনা করা হয়। পরে সকাল ১০.০০ ঘটিকার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখের মুজিব চত্তরে জেলা প্রশাসক খোরশেদ আলম খাঁন পুস্পস্তবক অর্পন করেন। এর পর পরই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিশুদের নিয়ে কেক কাটা অনুষ্ঠিত হয়। এর পরে সকাল সাড়ে দশ ঘটিকায় জেলা প্রশাসক খোরশেদ আলম খানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলার পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে দুপুরে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে সরকারী শিশু পরিবার, হাসপাতাল ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। পাশাপাশি জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বাদ জোহর জেলার সকল মসজিদ সমূহে দোয়ার আয়োজন এবং সুবিধাজনক সময়ে মন্দির, গির্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসনালয়ে প্রার্থনা করা হয়।
এর পর বিকেল ৪.০০ ঘটিকার সময় জেলা শিল্পকলা একাডেমীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং সন্ধ্যা ৬.০০ ঘটিকার সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে আতশবাজি প্রর্দশনের মধ্যে দিয়ে দিনব্যাপি অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এর আগে মঙ্গলবার (১৬ই মার্চ) দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে চিত্রাংকন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, কুইজ ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :