September 29, 2022, 12:55 am

নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

তাওহীদুল হক চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি।
নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে আওয়ামীলীগের দু’গ্রুপের মুখোমুখী রক্ষক্ষয়ী সংঘর্ষে অস্ত্রধারী সন্ত্রাসীদের স্থিরচিত্র ধারণকালে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ দৈনিক বাংলাদেশ সমাচার এর কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির নিহত হওয়ার প্রতিবাদে নোয়াখালীতে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে জেলা ও উপজেলাসমূহে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় ২১ ফেব্রুয়ারী রবিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের আয়োজনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের সদস্যদের অংশগ্রহণে প্রেসক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
দীপ্ত টিভির জেলা প্রতিনিধি মাওলা সুজনের সঞ্চালনায় ঘণ্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক বখতিয়ার শিকদার, দৈনিক ইত্তেফাক এর জেলা প্রতিনিধি আলমগীর ইউসুফ, দৈনিক দিশারী এর সম্পাদক আকাশ মো: জসিম, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও দৈনিক যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু, দৈনিক দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, চ্যানেল ২৪এর জেলা প্রতিনিধি সুমন ভৌমিক, যমুনা টিভির জেলা প্রতিনিধি মোতাছিম বিল্লাহ সবুজ, এনটিভির জেলা প্রতিনিধি ফুয়াদ হাসান, জেলা জজকোর্টের প্রসিকিউটর ও জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট গুলজার আহম্মদ জুয়েল, নাগরিক ঐক্য নোয়াখালী জেলা শাখার সভাপতি আবদুল আউয়ালসহ প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন দৈনিক করতোয়া এর জেলা প্রতিনিধি মোজাম্মেল হোসেন, ডেইলি ইন্ড্রাস্ট্রিজ এর জেলা প্রতিনিধি আজাদ ভূঁঞা, এসএ টিভির জেলা প্রতিনিধি আবদুর রহিম বাবুল, চ্যানেল আইএর জেলা প্রতিনিধি আলাউদ্দিন শিবলু, দৈনিক সচিত্র এর সম্পাদক আমিরুল ইসলাম হারুন, দৈনিক ভোরের দর্পনের জেলা প্রতিনিধি দিদারুল আলম, দৈনিক প্রতিদিনের সংবাদ এর জেলা প্রতিনিধি জুয়েল রানা লিটন, দৈনিক প্রভাতির খবর এর জেলা প্রতিনিধি আ.স.ম হোসাইন উদ্দিন, এনকে টিভির নোয়াখালী প্রতিনিধি শাকিল আহম্মেদ, সাপ্তাহিক আজকাল পত্রের সম্পাদক সাজ্জাদ হোসেন, দৈনিক নয়াপৃথিবীর সম্পাদক জাহাঙ্গির আলম, মাইটিভির আবুল হাসনাত বাবুল, বাংলাদেশ পোস্টের জেলা প্রতিনিধি দীপ আজাদ, দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি ইকবাল সুমন, সাংবাদিক ফয়জুল ইসলাম জাহান, সাংবাদিক বিধান বাবু ও দৈনিক দিশারী এর স্টাফ রিপোর্টার মো: তাওহীদুল হক চৌধুরীসহ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে নিয়ে কোম্পানীগঞ্জের রাজনীতিবিদদের অসুস্থ ও অপরাজনীতি না করার জন্য হুশিয়ারি প্রদান করেন। একই সাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করণের জন্য জেলা ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনকে কঠোর হুশিয়ারী প্রদান করে। অন্যথায় জেলায় কর্মরত সাংবাদিকরা আগামী ২৪ ঘণ্টা পর পরবর্তী কঠোর কর্মসূচী গ্রহণ করবে।
উল্লেখ্য যে, একই দিন নিহত সাংবাদিক মুজাক্কিরের নিজ উপজেলা কোম্পানীগঞ্জ ও চাটখিলসহ অন্যান্য উপজেলায় সাংবাদিকদের অংশগ্রহণে একযোগে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :