October 1, 2022, 1:46 pm

নোয়াখালীর সুবর্ণচরে পরিবেশ দূষণ রোধে মানববন্ধন অনুষ্ঠিত

মো: তাওহীদুল হক চৌধুরী,নোয়াখালী প্রতিনিধি।
নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় পরিবেশ দূষণ রোধে কাটাবুনিয়া এক্স স্টুডেন্ট ফোরাম কর্তৃক মানববন্ধন কর্মসূচী পালন ও সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারী বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করা হয়েছে। ১৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের সামনের সড়কে এই মানবন্ধন কর্মসূচী পালন করা হয়।
কাটাবুনিয়া এক্স স্টুডেন্ট ফোরামের সভাপতি আবদুল্যাহ ফারুকের সভাপতিত্বে আয়োজিত মানবন্ধনে চরআমান উল্যাহ ইউনিয়নের সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।
মানবন্ধনে বক্তারা জানান, সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নে ৮ টি ইট ভাটা রয়েছে। এসব ইটভাটায় রুট পারমিটবিহীন বড় ট্রাক্টর দিয়ে ইটভাটার জন্য মাটি বহন করা হয়। এর ফলে এক দিকে যেমন এ ধরণের দৈত্যযান চলাচলের ফলে রাস্তার ক্ষতি হচ্ছে অন্যদিকে ইটভাটায় ইটপোড়ানোর ফলে নির্গত কালো ধৌঁয়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় জনমানুষের শ্বাসকষ্ট জনিত বিভিন্ন রোগব্যাধির সৃষ্টি হচ্ছে। এছাড়াও ট্রাক্টরগুলোর দ্রুতগতি ও অদক্ষ ড্রাইভারের কারনে প্রতিনিয়ত এ অঞ্চলে দূর্ঘটনা ঘটছে।
অন্যদিকে যত্রতত্র মুরগীর পোল্ট্রি ফার্ম করে যেখানে সেখানে ফার্মের বর্জ্য ফেলার কারণে এ অঞ্চলের পরিবেশ মারাত্নকভাবে দূষিত হচ্ছে।
মানববন্ধন হতে পরিবেশ দূষণরোধে অতিদ্রুত ব্যবস্থা নিতে নোয়াখালী জেলা প্রশাসক, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনার ভূমি ও চরজব্বার থানার অফিসার ইনচার্জের দৃষ্টি আকর্ষণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :