September 26, 2021, 4:30 pm

পাঁচবিবিতে ৪ বছরের ভিক্ষা জীবনের অবসান করল মানবতার দেওয়াল

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুুর ইউনিয়নের কেওর্তা বালিয়াপাড়া গ্রামের মৃত কাজো মিয়ার বিধবা স্ত্রী জোবেদা বেওয়ার ৪ বছরের ভিক্ষাবৃত্তি জীবনের অবসান করল মানবিক সংগঠন মানবতার দেওয়াল।
আজ শনিবার দুপুর আড়াটাই জোবেদা বেওয়ার হাতে আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে ভিক্ষাবৃত্তির জীবনের অবসান ঘটান সংগঠনটি। এসময় উপ¯ি’ত ছিলেন মোহাম্মদপুর ইউপির সাবেক চেয়ারম্যান শাহিন আলম চৌধুরী, মানবতার দেওয়ালের প্রতিষ্ঠাতা দেওয়ান রাসেল, মানবতার সংগঠক মামূনুর রশিদ, সৌউদ হাসান, মোরছালিন ও সাংবাদিক বাবুল হোসেন প্রমুখ।
জানা যায়, জোবেদা বেওয়ার স্বামীর নিজের কোন জায়গা জমি না থাকায় অন্যের জমিতে খুপড়ি ঘর করে বসবাস করে আসছিলেন। তাদের ঘরে দুটি কন্যা সন্তানও জম্ম নেয়। এমতব¯’ায় প্রায় ১৩ বছর আগে স্বামী মারা যাওয়ার পর অন্যের বাড়ীতে ঝিঁ এর কাজ করে সেই দুটি মেয়েকে বিবাহ দেন। এদিকে বয়স বারার কারনে জোবেদা বেওয়ার শরীরে দেখা দেয় নানাবিধ রোগ বালাই। ফলে অন্যের বাড়ীতে ঝিঁ এর কাজে আর কেউ নিতে চাই না। বাধ্য হয়ে ভিক্ষা বৃত্তির পেশাকেই বেছে নেন তিঁনি।
জোবেদা বেওয়ার এমন পরি¯ি’তির করুন কাহিনী মানবিক সংগঠন মানবতার দেওয়াল এর প্রতিষ্ঠাতা দেওয়ান রাসেল এর নজরে এলে তিঁনি ছুটে যান ভিক্ষুক জোবেদা বেওয়ার বাড়ীতে। তাঁকে ঐ সময় কিছু চাল দিয়ে আসেন। ্েসময় জোবেদা বেওয়ার ব্যবসা করার সামান্য কিছু পুঁজি পেলে জীবনে আর ভিক্ষা করবেন না বলেও প্রতিশ্রতি দেন। তারই ধারাবাহিকতায় তাকে এই আর্থিক অনুদান প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish