September 22, 2021, 6:03 am

পুলিশ হেফাজতে শ্রমিকের মৃত্যু, লাশ নিয়ে সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক।।
ঢাকায় পুলিশ হেফাজতে ট্রাকচালকের মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে লাশ নিয়ে বগুড়ায় মহাসড়ক অবরোধ করা হয়েছে। বুধবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের বগুড়া-রংপুর মহাসড়কের ভবের বাজার এলাকায় আন্তঃজেলা ট্রাক পরিবহণ শ্রমিক ইউনিয়ন এ অবরোধ কর্মসূচি পালন করে। মৃত ট্রাকচালকের লিটন প্রামাণিক বগুড়া কাহালু উপজেলার বাসিন্দা।

সংগঠনের নেতারা বলেন, পুলিশ হেফাজতে নির্যাতন করে লিটনকে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন নেতারা।
সংগঠনের নেতাদের দাবি, লিটন ট্রাকে করে গত ৩০ জুলাই চট্টগ্রাম থেকে চাল নিয়ে নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলায় সরকারি গুদামের উদ্দেশ্যে রওনা হন। পথে ঢাকা উত্তরা পূর্ব থানা এলাকায় তিনি তার ট্রাকটিকে রাস্তার পাশে রেখে একটি দোকানে যান। সেখান থেকে র‌্যাব সদস্যরা তাকে আটক করে ঢাকার উত্তরা পূর্ব থানায় সোপর্দ করে। পরে লিটনকে থানায় ৩১ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত আটক রাখা হয়। তাকে আটকে রেখে নির্যাতন করা হয়েছে বলে দাবি করেন সংগঠনের নেতারা। পরে হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে অপপ্রচার চালানো হয়।

সমাবেশে আন্তজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা সভাপতি আব্দুল মান্নান মন্ডল বক্তব্যে বলেন, চালকের মৃত্যুকে ‘হত্যা’ উল্লেখ করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের অপসারণসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। যদি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ না করেন, তাহলে আমরা দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হব। এজন্য পরিবহন সেক্টরে অচলাবস্থার সৃষ্টি হলে তার দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।
জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ বলেন, এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হলে আগামী ৭ আগস্টের পর উত্তারাঞ্চলের ১৬টি জেলাসহ সারাদেশ ব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।
সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা মটর শ্রমিক ইউনিয়নের ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল, কার্যকরী সভাপতি রাসেল মন্ডল, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, শ্রমিক নেতা আব্দুস সোবহানসহ আরো অনেকে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish