July 1, 2022, 1:29 pm

ফিলিস্তিনে সাংবাদিক শিরিন হত্যাকান্ডের নিন্দায় বাংলাদেশ

দৈনিক পদ্মা সংবাদ অনলাইন ডেস্ক : বাংলাদেশ অধিকৃত ফিলিস্তিনী ভূখন্ডে আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ্র হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়েছে।
আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ বিশ্বাস করে যে, ফিলিস্তিনীদের আত্ম-নিয়ন্ত্রণাধিকারের ন্যায্য দাবিকে স্তব্ধ করে দিতেই ইসরাইলি দখলদার বাহিনী আবু আকলেহ্র ওপর এ হামলা চালায়। তিনি ওই সময় পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সেখানে ফিলিস্তিনী জনগণের বিরুদ্ধে অপরাধ ও সংঘটিত ঘটনার প্রতিবেদন তৈরি করছিলেন। এই ঘটনা সাংবাদিক ও গণমাধ্যমের স্বাধীনতার ওপর ইসরাইলের সহিংসতার উদাহরণ।’
এতে আরো বলা হয়, এই ঘটনা আন্তর্জাতিক আইন ও নীতি-আদর্শের সুস্পষ্ট লংঘন। আর এ জন্যই অবিলম্বে এই ঘটনার তদন্ত করে দায়ীদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে। অধিকন্তু, বাংলাদেশ পূর্ব জেরুজালেমে আবু আকেলেহ্’র শেষকৃত্য শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের ওপর ইসরাইলি পুলিশের শক্তি প্রদর্শন ও অসম্মানজনক অশোভন আচরনের নিন্দা জানাচ্ছে।’ বিবৃতিতে বলা হয়, হয়রানী ছাড়াই কোন মানুষের জন্য শেষকৃত্য অনুষ্ঠানে শোক প্রকাশ ও আত্মার শান্তি কামনায় প্রার্থনার অনুমোদন দেয়া নূন্যতম মানবিক মূল্যবোধ। আবু আকেলেহ’র হত্যাকা-ের মতো এই জঘন্য অপরাধে দখলদার বাহিনী সম্পূর্ণভাবে দায়ী।
বিবৃতিতে আরো বলা হয়, আন্তর্জাতিক সম্প্রদায়ের এই ঘটনার বিচার নিশ্চিত করতে অবিলম্বে পদক্ষেপ নেয়া এবং ওপিটিতে পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা উচিত।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :