December 3, 2022, 2:05 am

বঙ্গবন্ধুর প্রতিকৃতির স্থানে সাবেক ভিপি নুরের ছবি! নিন্দার ঝড়

অনলাইন ডেস্ক ।।
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফটক দিয়ে ঢুকতেই চোখে পড়বে ‘বঙ্গবন্ধু মুর‍্যাল’। ক্যাম্পাসে ঘুরতে এসে অনেকে ম্যুরালের সামনে দাঁড়িয়ে ছবি তোলেন। সম্প্রতি বঙ্গবন্ধু মুর‍্যালের দিকে স্যালুট জানিয়ে ছবি তোলে দুই শিশু। এরপর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভাইরাল হওয়া সেই ছবিটি এডিট করে বঙ্গবন্ধুর জায়গায় ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরের ছবি রিপ্লেস করা একটি ছবি গতকাল রাতে পুনরায় ভাইরাল হয়।
‘এই ছবিটা কি আসলেই এডিট করা?’ লিখে ‘পাবলিক বিশ্ববিদ্যালয় সংসদ’ নামে ফেসবুক গ্রুপে পোস্ট করেন মুহাম্মদ আদদ্বীন নামে একজন। এরপর বিষয়টি দ্রুত ফেসবুকে ছড়িয়ে পড়লে তীব্র নিন্দা জানায় অনেকে।
এ ঘটনার প্রদিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানায় সংগঠনের নেতারা। ছাত্রলীগ ছাড়াও এ ঘটনায় নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, নোবিপ্রবি শাখা। সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ বায়েজিদ তপু ও সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক এক বিজ্ঞপ্তিতে এর নিন্দা ও জড়িতদের শাস্তি দাবি করেন।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বঙ্গবন্ধুর ছবি রিপ্লেস করে নূরুর ছবি দেওয়াটা অনেক বড় অন্যায় হয়েছে বলে আমি মনে করি। সেই ছবিটিকে সমর্থন জানিয়ে মন্তব্যকারীরাও অন্যায় করেছে। আমরা দ্রুত পদক্ষেপ নেব।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :