August 20, 2022, 8:33 am

বাংলাদেশকে সমীহ করছেন ফিঞ্চ

অনলাইন ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে সুপার টুয়েলভে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততেই হবে মনে করছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ।
সুপার টুয়েলভে গ্রুপ-১এ প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে এবং শ্রীলংকাকে ৭ উইকেটে হারায় অস্ট্রেলিয়া। দু’জয়কে সাথে নিয়ে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিলো অসিরা। কিন্তু ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ফিঞ্চের দল। জশ বাটলার ঝড়ে উড়ে যায় তারা। ৮ উইকেটে ম্যাচ হারে অস্ট্রেলিয়া। ৩ খেলা শেষে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয়স্থানে অসিরা।
এই গ্রুপে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে ইংল্যান্ড। ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপ থেকে ইংল্যান্ডের পর সেমিফাইনালের দৌঁড়ে এগিয়ে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।
অস্ট্রেলিয়ার শেষ দুই ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। বর্তমানে পয়েন্ট টেবিলের যা চিত্র, তাতে সেমিতে খেলতে হলে শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে জিততেই হবে, যদি দক্ষিণ আফ্রিকা নিজেদের ম্যাচগুলোতে হারে, তবে সমীকরনে পরিবর্তন আসবে। প্রোটিয়াদের শেষ দুই ম্যাচ বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে।
তাই বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ নিয়ে এখন থেকেই ভাবছেন ফিঞ্চ। গতরাতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে ফিঞ্চ বলেন, ‘বাংলাদেশ অবশ্যই খুব ভালো দল। ওয়েস্ট ইন্ডিজও তাই। তাদের আক্রমণাত্মক অনেক খেলোয়াড় আছে। তাদের অভিজ্ঞতাও দারুন। আমাদের দু’টি ম্যাচই জিততে হবে। দু’দলের সাথেই ভালো খেলতে হবে। সামনের ম্যাচগুলোতে আমরা ভালো খেলতে মুখিয়ে আছি।’
ফিঞ্চ আরও বলেন, ‘ম্যাচগুলোতে আমাদের জিততেই হবে। আমাদের রান রেটও কমে গেছে।’

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :