September 22, 2021, 4:57 am

বাংলাদেশ পুলিশের মাদক বিরোধী অভিযানঃ সারাদেশে ৭ দিনে ১৭২০টি মামলায় ২৪৪৮ জন গ্রেফতার

অনলাইন ডেস্ক:একটি প্রাগ্রসর সুস্থ, সুন্দর আগামীর স্বাপ্নিক প্রজন্মের প্রত্যয়ে আমাদের অপ্রতিরোধ্য উন্নয়নের প্রিয় বাংলাদেশকে মাদকমুক্ত রাখা অতীব জরুরী। বিশ্বব্যাপী বিস্তৃত মাদকের করাল থাবা থেকে উত্তরণের উপায় হিসাবে বাংলাদেশ পুলিশ হাতে নিয়েছে নানামুখী কার্যক্রম। তরুণ প্রজন্মকে সাথে নিয়ে সচেতনামুলক কর্মসূচী, অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে অংশীদারিত্ব এবং শুন্য সহনশীল হয়ে আইনের কঠোর প্রয়োগ। মাননীয় প্রধানমন্ত্রীর শূন্য সহনশীলতা নীতি বাস্তবায়নের লক্ষে পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার) তাঁর কার্যতালিকার প্রাধিকারভুক্ত কাজ হচ্ছে মাদকমুক্ত বাংলাদেশ।
সেই ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে ২৬ জুলাই থেকে ০১ আগষ্ট ২০২০ পর্যন্ত ০৭ দিনে পুলিশ কর্তৃক ১৫৪৪ টি মামলায় ২২৭৫ জন মাদক কারবারী ও সেবনকারী গ্রেফতার হয়েছে। এই সময়ের পরিসংখ্যান পর্যালোচনায় দেখা যায় বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট কর্তৃক দায়েরকৃত এসব মামলায় ৪,৪৩,৮৮৬ পিছ ইয়াবা, ৯৪৪৬ বোতল ফেন্সিডিল, ২ কেজি ২০৭ গ্রাম হেরোইন, ৪০৮ কেজি গাঁজা, ২৩,৫১১ লিটার দেশি মদ এবং ৩৪৬ বোতল বিদেশীমদ উদ্ধার হয়েছে ।
প্রিয় মাতৃভূমিকে মাদকমুক্ত করতে বাংলাদেশ পুলিশ মাদক বিরোধী কার্যক্রমকে করেছে অধিকতর গতিশীল। যূথবদ্ধ হয়ে সুচারুভাবে দেশের সর্বত্র মাদকবিরোধী বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন পর্যায়ক্রমিক বাস্তবায়তায় রুপান্তরিত হচ্ছে, প্রান্ত থেকে কেন্দ্রে।
প্রাগ্রসর, সুস্থ, সুন্দর আগামীর স্বাপ্নিক প্রজন্মের প্রত্যয়ে সর্বদাই বাংলাদেশ পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish