January 28, 2023, 1:24 pm

বিশ্বকাপের ফাইনালিস্ট নিয়ে গেইলের ভবিষ্যদ্বাণী

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি। ১৬ দলের এই টুর্নামেন্ট শুরু হবে ১৬ অক্টোবর।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের কোরাইও উপসাগর ও বারওন নদীর তীরে অবস্থিত জিলংয়ের কারডিনিয়া পার্ক স্টেডিয়ামে রোববার উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার প্রতিপক্ষ নামিবিয়া।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ফাইনালিস্টদের বেছে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ক্রিস গেইল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতে নেয় অস্ট্রেলিয়া। এবার তারা ২০ ওভারের বিশ্বকাপের প্রথম আয়োজক।

ওয়েস্ট ইন্ডিজ ২০১২ সালের আসরে স্বাগতিক শ্রীলংকাকে কলম্বোর মাঠে হারিয়ে প্রথমবার এবং ২০১৬ সালে ভারতের কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতে নেয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বেশি দুইবারের শিরোপাজয়ী দল উইন্ডিজ। দুইবারই ড্যারেন স্যামির নেতৃত্বে শিরোপা জিতে নেয় ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের দুইবারের শিরোপা জয়ে অনন্য ভূমিকা রাখেন ক্রিস গেইল। আসন্ন বিশ্বকাপে ফাইনালিস্ট দলের ভবিষ্যদ্বাণী করে তিনি বলেন, আমার মনে হচ্ছে ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দেখা হবে। জানি ওয়েস্ট ইন্ডিজের জন্য কাজটা কঠিন হবে। নতুন অধিনায়ক। দলে কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্র্যাভোর মতো ক্রিকেটার নেই।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে ‘ইউনিভার্স বস’ হিসেবে বেশ পরিচিতি গেইল আরও বলেন, ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন। ওরা যে কোনো দলের জন্য বিপজ্জনক হতে পারে। ওয়েস্ট ইন্ডিজকে শুধু সঠিক পরিকল্পনা তৈরি করে সেই মতো খেলতে হবে। মাঠে নিজেদের ঠিকমতো প্রয়োগ করতে পারলে ওরা ভালোই খেলবে।

বিশ্বকাপকে সামনে রেখে বেশ কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় গিয়ে কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিচ্ছে ক্যারিবীয় ক্রিকেট দল। সফরে গিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিক অস্ট্রেলিয়ার সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে উইন্ডিজ। অবশ্য সিরিজে ২-০ ব্যবধানে হেরে যায় নিকোলাস পুরানের নেতৃত্বাধীন দলটি।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :