June 18, 2021, 6:19 am

বিশ্বনবী (স.) কে নিয়ে কটুক্তি-ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কুড়ুলগাছি ঠাকুরপুরে জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার,মোঃ ইমরান নাজিরঃ ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার কুড়ুলগাছি ইউনিয়নের ঠাকুরপুরে জুমার নামাজের পর গ্রামের সকল স্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে ঠাকুরপর বাজারপাড়ায় এসে একত্রিত হয় এসব মিছিল থেকে ফ্রান্সের পণ্য বর্জনসহ বিশ্ব মুসলিম উন্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে ঠাকুরপুর বড় মসজিদের সামনে একএে হয়ে ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জানা গেছে ফ্রান্সে মহানবী সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের ঠাকুরপুর এলাকাবাসী সহ সমুহ আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয় এতে অংশ নেন হাজার হাজার বিক্ষুব্ধ জনতা এ সময় বক্তারা বলেন ২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত হযরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল তার রেশ কাটতে না কাটতেই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আবার মহানবী সা:কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সকে এমন জঘন্য কর্মকাণ্ড বন্ধ করতে বাধ্য করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে ইসলাম ও মহানবী সা:-এর অবমাননার প্রতিবাদ করতে হবে।
গতকাল শুএবার দুপর ২টায় জুম্মার নামাজের পর ঠাকুরপুর আল হেলাল হাফিজিয়া মাদ্রাসার “শিক্ষক বৃন্দ -ছাত্রবৃন্দরা আয়োজিত বিশাল এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় । বিক্ষোভ মিছিলটি ঠাকুরপুর বড় মসজিদ থেকে ঠাকুরপুর বাজার হয়ে স্কুলপাড়া পযন্ত এসে আবারো মিলিত হয়। বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ বড় মসজিদের ইমাম- মুয়াজ্জিন ও বিভিন্ন সংগঠন ও কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, হাজারো ধর্মপ্রাণ মুসল্লীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish