December 3, 2022, 1:42 am

বিশ্ব কুরআন প্রতিযোগিতায় তিন বাংলাদেশি হাফেজ

কুয়েতে ১১তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় চূড়ান্ত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন তিন বাংলাদেশি হাফেজ। ১১৭টি দেশের সঙ্গে প্রতিযোগিতায় লড়বেন হাফেজ তাওহিদুল ইসলাম ও হাফেজ আবু রাহাত এবং ক্বারি আবু সালেহ মুসা।

বুধবার (১২ অক্টোবর) আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার উদ্বোধন হয়। কুয়েতের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় ফাইনাল রাউন্ড শুরু হবে। পরবর্তী বুধবার (১৯ অক্টোবর) চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম আয়োজিত কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার দুজন শিক্ষার্থী দুটি গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়। মঙ্গলবার (১১ অক্টোবর) কুয়েত এসে পৌঁছান বাংলাদেশি তিন এই প্রতিযোগী।

প্রতিযোগী হাফেজ আবু রাহাত বলেন, ‘আমি দেশের হয়ে কুয়েতে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। সবাই দোয়া করবেন আমি যেন বাংলাদেশের লাল সবুজের সম্মান বয়ে আনতে পারি।

ক্বারি আবু সালেহ মাহা. মুসা বলেন, বাংলাদেশ হতে নির্বাচিত হয়ে কুয়েতে কেরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এসেছি। আমার সঙ্গে আরও দুই ভাই অংশগ্রহণ করেছে কুরআন প্রতিযোগিতায়। দোয়া করবেন আমরা যেন দেশে সুনাম বয়ে আনতে পারি।

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী বলেন, সৌদি আবর, কাতার, আবর আমিরাত, বাহারাইনে বিভিন্ন সময়ে বাংলাদেশি প্রতিযোগীরা বিজয়ী হয়েছে। কুয়েতে হতে পারেনি, ইনশাআল্লাহ আমরা আশাবাদী এবার আমাদের ছেলেরা বিজয়ী হবে। সবাই আমাদের তিন প্রতিযোগীর জন্য দোয়া করবেন। ওরা যেন বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ও সুনাম উজ্জ্বল করতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :